‘গেটের ফুটোয় ক্যামেরা ঢুকিয়ে দেখানো হয়েছে কি করছি’, সিক্রেট ফাঁস করে দিলেন নুসরত

নিজের জীবনের নানা কথা ফাঁস করে দিলেন 'বোল্ড' নুসরত জাহান

টলিউড (Tollywood) অভিনেত্রী নুসরাত জাহানের (Nusrat Jahan) মা হওয়ার খবর ফাঁস হয়ে যেতেই বিতর্কের শিখরে অবস্থান করছেন অভিনেত্রী। তবে হাজার কটাক্ষ, ট্রোলিং উপেক্ষা করে তিনি নিজের লক্ষ্যে অবিচল থেকেছেন। সন্তানের জন্ম দিয়েছেন, তাকে একটু একটু করে বড় করে তুলছেন, একইসঙ্গে ফিরেছেন কাজের দুনিয়াতে। মা হয়ে যাওয়ার পর অভিনেত্রীদের কেরিয়ার খতম, এই ধারণা আজকে আর চলে না। নজির রেখেছেন নুসরাত।

সিনেমাতে চুটিয়ে অভিনয় করার পাশাপাশি ১০৪.৮ ইশক এফএমে নিজের টক শো ‘ইশক উইথ নুসরাত : ভালোবাসায় বোল্ড’ (Ishq With Nusrat) সঞ্চালনা করছেন নুসরাত। হিন্দিতে এই টকশো সঞ্চালনা করেন করিনা কাপুর খান। এতদিন নিজের সামনে অতিথি তারকাদের বসিয়ে তাদের সাক্ষাৎকার নিয়েছেন নুসরাত। ঋতাভরী চক্রবর্তীর মতো টলিউডের একাধিক তারকারা নুসরাতের টক শোতে এসে ব্যক্তিগত জীবনের বোল্ডনেস তুলে ধরেছেন। তবে এবার নুসরাত নিজেই বসে পড়লেন অতিথির আসনে।

ভালোবাসায় নুসরাতের থেকে বোল্ড আর কেই বা হতে পারেন? এতদিন তার ব্যক্তিগত জীবন সম্পর্কে যা কিছু প্রশ্ন উঠেছে, সেই সব প্রশ্নের উত্তর তিনি দিলেন। শো চলাকালীন নুসরাতের উদ্দেশ্যে এক ব্যক্তি প্রশ্ন ছুড়ে দেন চলতি বছরে তার সব থেকে সাহসী পদক্ষেপ কী ছিল? নুসরাতের জবাব, “আমি ঘন্টায় -ঘন্টায়, মিনিটে মিনিটে বোল্ড স্টেপ নিতেই থাকি। সে সবটুকু তো আর উপুর করে বলা যাবে না, তবে চলতি বছরে নিজের সবথেকে সাহসী পদক্ষেপ হিসেবে বলব মা হওয়ার পুরো জার্নিটা। মানসিক এবং শারীরিকভাবে অসম্ভব সব পরিবর্তনের শরিক হওয়া থেকে শুরু করে সেই সবকিছু মানিয়ে নেওয়া চাট্টিখানি কথা নয়।”

মাতৃত্বকালীন অবস্থাতে মহিলাদের শারীরিক বহু পরিবর্তন হয়। নুসরাত নিজে থেকেই বলেন, “যারা ভাবে যে আমি নাকের সার্জারি করিয়েছি তাঁদের উদ্দেশে বলি এই হরমোনের তারতম্যের জন্যই আমার নাকটা বড় হয়ে গেছিল। চামড়ার রং ‘টু টোনড’ হয়ে গেছিল। জেব্রার মতো লাগছিল। তবে এখন যেহেতু সন্তানের জন্ম দিয়ে ফেলেছি, তাই ধীরে ধীরে আবার আগের জায়গায় ফিরে আসছি। পাশাপাশি এটুকু বলব যে হারে ট্রোলড হয়েছিলাম সেই সময়ে, অসম্ভব মানসিক জোর না থাকলে হয়তো পারতাম না”।

সন্তানের পিতৃ পরিচয় গোপন করেই সন্তানের জন্ম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন বোল্ড নুসরাত। যদিও পরে অবশ্য তার সঙ্গী যশ দাশগুপ্ত ঈশানের পিতৃপরিচয় স্বীকার করেছেন। আজ তারা দুজনে মিলে সদ্যোজাত সন্তানের দায়িত্ব নিয়েছেন। নেটিজেনদের অনুমান, নির্ঘাত সকলের অজান্তে বিয়েও করে ফেলেছেন তারা। তবে সেসব নিয়ে ভাবিত নন নুসরাত। তিনি সবশেষে জোর গলায় বলে ওঠেন, “এটা আমার জীবন। তাই যা করেছি কোনও ভুল করেনি। আমার জীবন, আমি সিদ্ধান্ত নিয়েছি”।

নুসরতের কথায় ‘ দরকার হলে নতুন ভুল করো, কিন্তু নিজের ভুল টাকে রিপিট করো না। ‘ এদিন নুসরত আরও বলেন ‘আমি তেমন আর্টিস্ট নই যে রাস্তায় ফুচকা খেতে নামব না, আমার যা ভালো লাগে করি। সেই সাথে নুসরত জানান বিগত কয়েক মাসে তার জীবনে কোনো কিছুই প্রাইভেট ছিল না। অভিনেত্রীর কথায় অবস্থা এমন দাঁড়ায় যে তার বাড়ির গেটের ফুটো দিয়ে ক্যামেরা ঢুকিয়ে দেখানো হয় তার ঘরের ভিতর কে আছে। নুসরতের কথায় সেসময় তার একমাত্র প্রাইভেট প্লেস ছিল তার বাথরুম।