‘বিয়ে আর সহবাসের পার্থক্যটা আগে বুঝুন’, উপদেশ দিতে গিয়ে ট্রোলড নুসরত

Nusrat Jahan Nikhil Jain

হাতে আর খুব বেশি সময় বাকি নেই। আর মাত্র ১-২ মাসের মধ্যেই সুখবর শোনাবেন নুসরাত জাহান (Nusrat Jahan)। টলিউডের (Tollywood) এই অভিনেত্রীর কোল আলো করে আসবে তার প্রথম সন্তান। এই সময়টাতে তাই ভীষণ খুশি হবু মা। বাইরে যে ঝড় বইছে, তার তোয়াক্কা না করেই নুসরাত এখন তার সাধের বাগানের যত্ন নিচ্ছেন। আর তার মাঝেই সাধারণ মানুষের প্রতি ‘সার’ ছুঁড়ে দিচ্ছেন অভিনেত্রী, যাতে সকলেরই সঠিক বিকাশ হয়!

সম্প্রতি ইনস্টাগ্রামে (Instagram) নিজের দু’টি ছবি শেয়ার করে এহেন এক বার্তা দিলেন নুসরাত। নিজের সাধের বাগানে দাঁড়িয়ে ওই ছবি দু’টি তুলেছেন নুসরাত। মোটা কালো ফ্রেমের চশমা এবং গোলাপি রঙের টপ, তার সঙ্গে চোখ-মুখে মাতৃত্বকালীন লাবণ্য ফুটে উঠেছে। নুসরাতকে সত্যিই বেশ মিষ্টি দেখতে লাগছে। আর এই মিষ্টি ছবি দিয়েই তার ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, “Throwing fertiliser at people… so they GROW the hell up..” নুসরাতের এই কথার তর্জমা করলে তার বাংলা মানে দাঁড়ায়, “মানুষের উদ্দেশ্যে সার ছুঁড়ে দিচ্ছি… দ্রুত বেড়ে উঠুন”।

বিয়ে ছাড়া মা হওয়া বা সিঙ্গল মা হওয়া নিয়ে আমাদের সমাজে নানান ছুঁৎমার্গ রয়েছে, তাই নুসরতের অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি এখনও পুরোপুরিভাবে হজম করতে পারছেন না সাধারণ মানুষ। যদিও নিজে থাকতে নুসরত এব্যাপারে কিছুই জানাননি, এটি তাঁর বিবাহ বহির্ভূত সম্পর্কের সন্তান, নাকি সারোগেসির মাধ্যমে মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবুও আক্রমণের শেষ নেই- খুব সম্ভবত সেইসব নীতি পুলিশদেরই এই পোস্টে মানসিকতা পরিবর্তনের উপদেশ দিলেন নুসরত।

তবে নুসরাত যে বার্তাই দিন না কেন, সমালোচকেরা তো মন্তব্য করার জন্য মুখিয়েই থাকেন। এক্ষেত্রেও তার অন্যথা হলো না। নুসরাতের কথার রেশ ধরেই নেটিজেনদের একাংশ মন্তব্য করেছেন, “নিজের উপরেও একটু সার প্রয়োগ করো, কারণ বিয়ে আর লিভইনের পার্থক্য কী সেটা তোমারও বোঝা প্রয়োজন”। একজন তো আবার সরাসরি প্রশ্ন করে বসেছেন, “গাঁজার মান কেমন?”

জনৈক নেটিজেন নুসরাতের এই ছবি দেখে তাকে প্রাক্তন পর্ন স্টার মিয়া খলিফার সঙ্গে তুলনা করে বসেছেন। তবে এমন সব মন্তব্যের মাঝে অবশ্য ভালো কিছু মন্তব্যও রয়েছে। যারা নুসরাতের প্রকৃত অনুরাগী, তারা সেই মন্তব্যগুলি করেছেন। নুসরাতের এই পোস্ট কমেন্টের পাশাপাশি প্রচুর লাইকও অর্জন করে নিয়েছে। বিশেষত নুসরাতের চেহারায় যে মাতৃত্বকালীন আভা ফুটে উঠেছে, তার প্রশংসা করতে ভোলেননি তার অনুরাগীরা।

 

View this post on Instagram

 

A post shared by Nusrat (@nusratchirps)

সন্তানের জন্মের দিন এগিয়ে আসছে। এর আগে জানা গিয়েছিল সেপ্টেম্বর মাসেই নুসরাতের সন্তানের জন্ম হবে। যদিও সন্তান সম্পর্কে এখনও মুখে কুলুপ এঁটে রয়েছেন অভিনেত্রী। বিবাহ বহির্ভূত সম্পর্ক, স্বামীর সঙ্গে বিচ্ছেদ, সর্বোপরি গর্ভধারণ প্রসঙ্গে নেট মাধ্যমে যে সমালোচনার ঝড় বইছে, তার উত্তর দেওয়ার প্রয়োজন মনে করেন না তিনি। তবে সোশ্যাল মিডিয়ায় আগের মতোই বেশ একটিভ থাকেন অভিনেত্রী। মাঝেমধ্যেই তার বেশ কিছু পোস্ট এবং ইনস্টাগ্রাম স্টোরিতে উপদেশ বার্তা ভেসে উঠে। যার দরুণ সমালোচনার মুখে পড়তে হয় ঠিকই, তবে নুসরাত তা তেমন গায়ে মাখেন না।