‘নিখিলের সঙ্গে সহবাস করেছি, বিয়ে নয়’ সন্তানের পিতৃপরিচয়ের প্রশ্নে তিতিরিরক্ত নুসরাত

যশ-নুসরাত বিতর্ক থেকে শুরু করে নুসরাতের সন্তানসম্ভাবনার খবর, তার উপর আবার বর্তমানে নিখিলের সঙ্গে নুসরাতের আইনি জটিলতায় জড়ানো নিয়ে সোশ্যাল মিডিয়া রীতিমতো সরগরম। তবে যাকে নিয়ে এত বিতর্ক, তিনি কিন্তু এ পর্যন্ত মুখে কুলুপ এঁটেই বসে রয়েছেন। তাই বলে এই নয় যে তিনি প্রচারের আড়ালে চলে গিয়েছেন! সোশ্যাল মিডিয়ায় আগের মতোই অ্যাকটিভ অভিনেত্রী নুসরাত জাহান।

বিগত কয়েক দিন ধরেই সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডে রয়েছেন তিনি। তার সম্পর্কিত খবরেই ছেয়ে রয়েছে নেটদুনিয়া। একদিকে যশের সঙ্গে তার নাম জড়িয়ে রটছে নানা খবর, অপরদিকে হবু সন্তানের পিতৃপরিচয় নিয়েও দেখা দিয়েছে দ্বৈরথ। তার প্রাক্তন স্বামী (আইনের চোখে নয়) নিখিল জৈন নুসরাতের সন্তানের পিতৃত্বের দাবি অস্বীকার করেছেন! তার উপর আবার সম্প্রতি নুসরাতের বিরুদ্ধে নিখিলের আইনত বিচ্ছেদ সংক্রান্ত মামলাটিও প্রকাশ্যে এসেছে।

নিখিলের সঙ্গে তার সম্পর্কের অবনমন, যশের সঙ্গে তার নতুন সম্পর্ক স্থাপন এবং সর্বোপরি নুসরাতের সন্তানের প্রসঙ্গটি প্রকাশ্যে আসতে সকলেই একবাক্যে নিখিলের সঙ্গে তার বিবাহ বিচ্ছেদের স্বপক্ষে সওয়াল করতে থাকেন। এমনকি প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিনও তাদের সম্পর্ক নিয়ে বলতে গিয়ে প্রশ্ন করেন, “এই যদি পরিস্থিতি হয়, তবে নিখিল আর নুসরতের ডিভোর্স হয়ে যাওয়াই কি ভালো নয়?”

Nusrat-Jahan-Nikhil-Jain

দুনিয়া এদিক থেকে ওদিক হয়ে গেলেও এতদিন চুপ ছিলেন “চুপ থাকার মাস্টার” নুসরাত জাহান। তবে এবার নিখিলের বিচ্ছেদ সংক্রান্ত আইনি মামলার পরিপ্রেক্ষিতে মুখ খুললেন অভিনেত্রী। নুসরাতের বিস্ফোরক দাবি, নিখিল জৈনের সঙ্গে তার বিবাহ সম্পর্ক আদতে আইনত বৈধই নয়! নিখিলের সঙ্গে তার বিবাহ সম্পর্ককে কার্যত বিয়ে বলে স্বীকারই করছেন না অভিনেত্রী।

নুসরাতের দাবি, “নিখিলের সঙ্গে আমি সহবাস করেছি। বিয়ে নয়। ফলে বিবাহ-বিচ্ছেদের প্রশ্নই ওঠে না”! এমন দাবির পরিপ্রেক্ষিতে তার যুক্তি, নিখিলের সঙ্গে তার বিয়ে হয়েছিল তুরস্কে। যে বিবাহ অনুষ্ঠানের মাধ্যমে তারা বিয়ে করেন, তা আদতে তুরস্কের বিবাহের আইনে বৈধ নয়। এমনকি হিন্দু-মুসলিম বিবাহের ক্ষেত্রে প্রযোজ্য বিশেষ বিবাহ আইন মতেও তাদের বিয়ে হয়নি। তাই নিখিলের সঙ্গে তার বিয়ের বৈধতা নিয়ে তিনি নিজেই প্রশ্ন তুললেন।

এমন বিবৃতি জারি করার পরপরই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন অভিনেত্রী। বুধবার নিজের ইনস্টাগ্রাম ওয়ালে একটি পোস্ট করে সেখানে তিনি নিজের সম্পর্কে লিখেছেন, “যে মহিলা সব শুনেও নীরব থাকেন, এ রকম পরিচয়ে পরিচিত হব না আমি”। এতদিন ধরে তার প্রতি যে কটাক্ষের বন্যা বয়ে যাচ্ছে, এই পোস্ট মারফত কার্যত তারই প্রত্যুত্তর দিলেন অভিনেত্রী।

 

View this post on Instagram

 

A post shared by Nusrat (@nusratchirps)