ছেলের কী নাম রাখলেন নুসরাত, প্রকাশ্যে এলো সন্তানের নাম

বৃহস্পতিবার দুপুরে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন টলিউড (Tollywood) অভিনেত্রী নুসরাত জাহান (Nusrat Jahan)। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে জন্ম নিয়েছে নুসরাতের প্রথম সন্তান। সেই বিশেষ মুহূর্তে নুসরাতের পাশেই থেকেছেন যশ (Yash Dasgupta)। এমনকি যে সময়ে সি-সেকশন মারফত নুসরাতের গর্ভজাত শিশুটিকে প্রথম পৃথিবীতে আনেন চিকিৎসকেরা, সেসময়ও নাকি হাসপাতালে ওটিতেই উপস্থিত ছিলেন যশ দাশগুপ্ত!

নুসরাতের পুত্র সন্তানের আগমনের খুশিতে সাড়া দিয়েছে গোটা টলিউড। টলিউডের তাবড় তাবড় তারকা থেকে শুরু করে বিশিষ্ট রাজনীতিবিদেরাও সোশ্যাল মিডিয়াতে মা এবং শিশুর প্রতি শুভকামনা জানিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তারকা সাংসদ নুসরাতকে শুভকামনা জানিয়ে টুইট বার্তায় লিখেছেন, “অভিনন্দন, অনেক অভিনন্দন”। নুসরাতের প্রাক্তন স্বামী নিখিল জৈনও বাদ যাননি। সব মনোমালিন্য দূরে সরিয়ে রেখে নুসরাত এবং তার সন্তানকে শুভকামনা জানিয়েছেন তিনিও।

নুসরাতের সন্তানের আগমনের খবর পেয়ে নিখিল জৈন শুভকামনা জানিয়ে লিখেছেন, “আমাদের মধ্যেকার দুরত্ব আমার শুভেচ্ছা জানানোর পথে কখনই অন্তরায় নয়। নুসরতকে ও তাঁর সন্তানকে শুভেচ্ছা জানাচ্ছি। নবজাতক সুস্থ থাকুক, তার আগামী দিন উজ্জ্বল হোক”।

নুসরাতের সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর বাইরে এসে বিবৃতি দিয়ে তিনি জানিয়েছেন, “সি সেকশনের পর মা ও সন্তান দুজনেই সুস্থ রয়েছেন, তাঁরা ভালো আছেন”। নুসরাতের সন্তানের জন্মের সুসংবাদ পাওয়ার পর থেকেই নেট মাধ্যমে শুভানুধ্যায়ীদের শুভকামনার ঢল নেমেছে। সদ্যোজাত সন্তান এবং মায়ের প্রতি শুভেচ্ছার বার্তা দিচ্ছেন নেটিজেনরা। একই সঙ্গে নুসরাতের সন্তানের নাম জানার জন্যেও আগ্রহ প্রকাশ করেছেন অনেকে। অবশেষে জানা গেল নুসরাতের সন্তানের নাম।

নুসরাত তার সন্তানের নাম রেখেছেন ঈশান (Yishaan)। নামের আদ্যক্ষরটি যশের নাম থেকেই নেওয়া। অতএব নুসরাতের সন্তানের নাম যে যশের নামের অনুসারেই রাখা হয়েছে, সে সম্পর্কে নেটিজেনদের আর কোনও সন্দেহ নেই। যদিও যশের নামে নামকরণ হলেও সন্তানকে নিজের পরিচয়েই পরিচিত করে তুলতে চান নুসরাত জাহান। তাই সন্তানের জন্মের পরেও কার্যত বাবা হিসেবে যশের নামটি প্রকাশ করেননি তিনি।

উল্লেখ্য, প্রাথমিকভাবে আগামী সেপ্টেম্বর মাসে নুসরাতের সন্তান ভূমিষ্ঠ হবে বলে অনুমান করেছিলেন চিকিৎসকেরা। তবে আগস্টের মাঝামাঝিতে জানা যায় সন্তান জন্ম নেওয়ার দিন এগিয়ে এসেছে। সেইমতো বুধবার পার্কস্ট্রিটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিনেত্রী। ২৬শে আগস্ট বৃহস্পতিবার দুপুর ঠিক ১২.৪৫ মিনিট নাগাদ জন্ম নেয় নুসরাতের সন্তান। প্রেগনেন্সির সময় থেকে শুরু করে ডেলিভারি পর্যন্ত নুসরাতের পাশে ছায়ার মতো থেকেছেন যশ দাশগুপ্ত।