হয়ে গেল নামকরণ! ঈশান নয়, ছেলেকে এই নামেই ডাকেন নুসরাত ও যশ

হয়ে গেল ছেলের নামকরণ, ছেলেকে এই ডাকনামে ডাকেন নুসরাত ও যশ

নুসরাতপুত্র (Nusrat Jahan) ঈশানের (Yishaan) অভিভাবক যশ (Yash Dasgupta)। ছেলের জন্ম মুহূর্ত থেকে অভিভাবকের দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করছেন তিনি। কাজের বাইরে নুসরাতের (Nusrat Jahan) বাড়িতে ঈশানকে নিয়েই এখন সময় কাটছে তার। এতদিন নুসরাত কিংবা তার সন্তানকে নিয়ে প্রকাশ্যে সেভাবে কোনও কথা বলতে শোনা যায়নি তাকে। তবে নুসরাতপুত্র ঈশানকে নিয়ে এই প্রথমবার সংবাদমাধ্যমের সামনে মুখ খুললেন অভিনেতা। জানালেন ছোট্ট খুদের ডাক নাম।

সদ্যোজাত সন্তানকে বাড়িতে রেখে একটু একটু করে কাজের জগতে ফিরছেন যশ এবং নুসরাত। সন্তানের জন্মের ঠিক ১২ দিনের মাথায় একটি স্যালোঁর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন নুসরাত। সেখানেও সন্তানের পিতৃপরিচয় নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয় তাকে। যার পরিপ্রেক্ষিতে নুসরাত জবাব দেন, “এটা একটা কঠিন প্রশ্ন, কারণ এটা কারুর চরিত্রে দাগ লাগিয়ে দেয়, বাবা জানেন বাবা কে, আমারা খুব ভালো সময় কাটাচ্ছি বাবা-মা হিসাবে। যশ এবং আমার দারুণ সময় কাটছে”।

তবে নুসরাত এও জানিয়েছিলেন যে ছেলেকে নিয়ে কিন্তু “ভীষণ প্রোটেক্টিভ বাবা”! বাবা যদি চান, তাহলেই সকলে ছেলের মুখ দেখতে পারেন। নয়তো নয়। নুসরাতের পাশাপাশি যশও এখন ছেলেকে ছেড়ে কাজের জগতে ফিরছেন। গত সোমবার থেকে তার নতুন ছবি ‘চিনেবাদাম’ এর শুটিং শুরু হয়েছে। শুটিংয়ের ফাঁকেই তিনি সংবাদমাধ্যমকে ছেলের ডাকনাম জানিয়ে দিলেন।

আরও পড়ুন : নুসরাত একা নন, পিতৃপরিচয় ছাড়াই বড় হচ্ছে এই টলিউড অভিনেত্রীদের সন্তান

উল্লেখ্য, গত শনিবার যশ এবং নুসরাত কোভিড ভ্যাকসিন নেওয়ার পাশাপাশি কলকাতা পুরসভা এসে হাজির হন ছেলের বার্থ সার্টিফিকেট বের করার জন্য। মুখ্য পৌর স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুব্রত রায় চৌধুরীর ঘরে এদিন দেখা যায় তাদের। এরপর তারা পুরপ্রশাসক ফিরহাদ হাকিমের ঘরে ঢুকে তার সঙ্গে দীর্ঘক্ষণ আলাপ-আলোচনা করেন। সন্তানের বার্থ সার্টিফিকেট সংক্রান্ত জটিলতা এড়াতেই এদিন পুরসভায় উপস্থিত হয়েছিলেন এই তারকা জুটি।

Nusrat Jahan wants to be Single Mother inspite of Father Yash Dasgupta

আরও পড়ুন : আর রাখঢাক নয়, ছেলে বাবার নাম প্রকাশ্যে আনলেন নুসরাত জাহান

সদ্যজাতের জন্মের কয়েক ঘণ্টা পেরোতেই জানা যায় তার বাবা-মা তাকে ঈশান নামে ডাকছেন। যশের নামের সঙ্গে মিলিয়েই যে নুসরাতপুত্রের এমন নাম রাখা হয়েছিল, তা নেটিজেনদের কাছেও স্পষ্ট হয়ে যায়। সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে যশ জানিয়েছেন, বাড়িতে তিনি ছেলেকে ঈশান নামেই ডাকছেন। তবে তার আরও একটি নাম রাখা হয়েছে। নুসরাত আর যশ মিলে ঈশানের ডাকনাম ঠিক করেছেন ‘অংশ’।

আরও পড়ুন : লাগবে না বাবার পরিচয়, সন্তান বড় হবে মায়ের পরিচয়ে, কঠিন সিদ্ধান্ত নিলেন নুসরাত