খরচ মাত্র ১২০০ টাকা! মিনি হানিমুন কাটাতে ঘুরে আসুন এই পাহাড়ি লোকেশন থেকে

মিনি হানিমুনের জন্য পারফেক্ট! মাত্র ১২০০ টাকায় ঘুরে আসুন এই পাহাড়ি লোকেশন থেকে

Tour Plan : ফেব্রুয়ারি মাস পড়া মানেই আস্তে আস্তে শীত বিদায় নিতে শুরু করেছে বাংলা থেকে। তবে ঘোরাঘুরির জন্য আবার অনেকেই এই হালকা শীতের মরসুমটাকেই পছন্দ করেন। তাদের জন্য আজকের এই প্রতিবেদনে রইল এক অফবিট পাহাড়ি গ্রামের (Offbeat Hill Station) খোঁজ। যারা সদ্য বিয়ে করেছেন তারাও মিনি হানিমুন কাটানোর জন্য ঘুরে আসতে পারেন এইখান থেকে।

কোথায় যাবেন?

পাহাড়প্রেমী বাঙালি মাত্রই ছোটে দার্জিলিং কিংবা গ্যাংটক। তবে এই দুই জায়গা ছাড়াও আমাদেরই এই বাংলাতে রয়েছে একাধিক পাহাড়ি গ্রাম। যেখানকার সৌন্দর্য মন মুগ্ধ করে। উত্তরবঙ্গের এমনই একটি ছোট্ট অথচ স্বর্গের মত সুন্দর পাহাড়ি গ্রাম হল চাটাইধুরা (Chataidhura)। নিরিবিলিতে একান্তে যারা প্রিয় মানুষের সঙ্গে সময় কাটাতে চাইছেন তারা ঘুরে আসতে পারেন চাটাইধুরা থেকে।

CHATAIDHURA

কী কী রয়েছে এই অফবিট পাহাড়ি লোকেশনে?

ছবির মত সাজানো সুন্দর ছোট্ট গ্রাম হল চাটাইধুরা। এখানকার রাস্তার ধারে রয়েছে পাইন গাছের জঙ্গল। সেখানে হেঁটে বেড়ালে মন ভালো হয়ে যায়। এখন ছুটি কাটাতে অনেকেই এই গ্রামে ভিড় জমাচ্ছেন। এই গ্রাম থেকে কাঞ্চনজঙ্ঘার সৌন্দর্য ভাষায় প্রকাশ করা বেশ কঠিন। খুব অল্প বাজেটের মধ্যেই এখান থেকে ঘুরে আসা যায়।

কীভাবে যাবেন?

যারা চাটাইধুরা যেতে চাইছেন তাদের শিলিগুড়ি থেকে মিরিক যাওয়ার গাড়ি ধরতে হবে। এখন শিলিগুড়ি থেকে মিরিক যাওয়ার প্রচুর গাড়ি মেলে। আপনি শেয়ারে গাড়ি নিতে পারেন। আবার যদি চান তাহলে শিলিগুড়ি থেকে ঘুম পর্যন্ত শেয়ার গাড়িতে এসে তারপর সেখান থেকে গাড়ি ভাড়া করে চাটাইধুরা গ্রামে পৌঁছাতে পারেন।

আরও পড়ুন : লন্ডন-প্যারিসও ফেল! নামমাত্র বাজেটে ঘুরে আসুন এই ৫ দেশি লোকেশন থেকে

CHATAIDHURA

আরও পড়ুন : ভুলে যাবেন সিকিম দার্জিলিং! নামমাত্র খরচে ঘুরে আসুন এই পাহাড়ি লোকেশন থেকে

কোথায় থাকবেন?

এখন পাহাড়ি এলাকাগুলোতে হোম স্টে খুবই বিখ্যাত। এখানেও আপনি হোম স্টে পেয়ে যাবেন। যদিও এখানে মাত্র দুই থেকে তিনটি হোম স্টে রয়েছে। তাই ঘুরতে যাওয়ার আগে ভালো করে খোঁজখবর নিয়ে তারপর যান। চাটাইধুরাতে গিয়ে আপনি চাইলে এখান থেকে দার্জিলিং আর মিরিকেও ঘুরে আসতে পারেন।