আপনার ব্রা-এর সাইজ কত? জবাবে ধুয়ে দিলেন অভিনেত্রী সায়ন্তনী ঘোষ

সোশ্যাল মিডিয়ার ব্যবহার যত বাড়ছে ততই একদল মানুষের কু-মন্তব্য করার প্রবণতাও বেড়ে চলেছে। টলিউড হোক বা বলিউড, হেনস্তার শিকার সকলেই। নুসরত জাহান, মধুমিতা সরকার থেকে শুরু করে সায়নী ঘোষ, স্বস্তিকা মুখার্জি প্রত্যেকেই এই অশ্লীল মন্তব্যের শিকার হয়েছেন। কেউ  অশ্লীল মন্তব্য গুলোকে এড়িয়ে যান, কেউ আবার মোক্ষম জবাব দেন। কিছুদিন আগেই  বলিউডের বিখ্যাত অভিনেত্রী দিশা পাটানি এ রকমই একটি কটূক্তির শিকার হয়েছিলেন সম্প্রতি বলিউডের সায়ন্তনী ঘোষও এরকম একটি অশ্লীল মন্তব্যের শিকার হলেন।

‘নাগিন’ সিরিয়ালের মধ্য দিয়ে জনপ্রিয়তা অর্জন করা সায়ন্তনী প্রথম টেলিভিশনের জগতে পা দেন ২০০৬ সালে। ‘কুমকুম এক প্যারা সা বন্ধন’ ধারাবাহিকে তার অভিনয় দক্ষতা দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে। কলকাতার মেয়ে সায়ন্তনী জীবনের প্রথম এই টেলিভিশন ধারাবাহিকে  কাজ করবার আগেই বাংলা সিনেমায় প্রসেনজিৎ এর বিপরীতে ‘রাজু আঙ্কেল’ সিনেমায় কাজ করেন।বিভিন্ন হিন্দি ধারাবাহিকে যেমন ‘বানু মে তেরি দুলহন’, ‘নামকরণ’,‘সন্তোষী মা’,‘সঞ্জীবনী’,‘মহাভারত’ ইত্যাদি।

সায়ন্তনী ‘বিগবস’-৬ এর আসরে একজন প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেছিলেন। ছোট পর্দায়  একাধিক ধারাবাহিকের পাশাপাশি বড়পর্দায় অজয় দেবগনের ‘হিম্মত ওয়ালা’ সিনেমাতেও নিজের অভিনয় দক্ষতা দেখিয়েছেন সায়ন্তনী।জনপ্রিয় এই অভিনেত্রীই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেই বিপাকে পড়ে গিয়েছেন তবে নিজের অস্বস্তি কাটিয়ে প্রশ্নকারীকে মোক্ষম জবাব‌ও দিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় নিজের জনপ্রিয়তা বাড়ানোর জন্য এখন বিভিন্ন ধরনের পদ্ধতি তৈরি হয়েছে। নিজের ভক্ত সংখ্যা বাড়ানোর জন্য অনেক সময় সেলেবরা প্রশ্ন-উত্তর-পর্ব রাখেন, এ রকমই একটি প্রশ্ন উত্তর পর্ব ইনস্টাগ্রামে রেখেছিলেন সায়ন্তনী, আর সেখানে অশ্লীল মন্তব্যের শিকার হতে হল তাকে। নিজের ইনস্টাগ্রামে অভিনেত্রী একটি পোস্ট করেন, সেখানে ভক্তদের জন্য এক ঘণ্টার একটি প্রশ্ন উত্তর পর্ব রাখেন। পোস্টটিতে লেখা ছিল “Ask me anything for the best 1 hour!!! Will try to answer as many” অর্থাৎ আপনারা আগামী এক ঘন্টার মধ্যে আমাকে প্রশ্ন করতে পারেন আমি সকলের প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

এই পোষ্টের পরিপ্রেক্ষিতে একজন নেটিজেন কুমন্তব্য করে লেখেন, “”What is  your Bra SIZE” অর্থাৎ আপনার ব্রা সাইজ কত বলুন?  এরকম একটি অশ্লীল প্রশ্ন দেখে স্বাভাবিকভাবেই মেজাজ হারান অভিনেত্রী। ওই নেটিজেন কে তিনি উত্তর দেন, “first tell me the size/ level of your IQ!!I think it’s not even a zero” “আগে আমাকে আপনি বলুন, আপনার বুদ্ধির মাপ কত? আমার তো মনে হয় শূন্য!” সায়ন্তনীর ভাবনা অনুযায়ী বিবেক-বুদ্ধি বর্জিত মানুষ ছাড়া এরকম অশ্লীল প্রশ্ন করা যায় না।মোক্ষম জবাব দিলেন সায়ন্তনী