সংকটের আবহে স্বস্তির খবর, রাজ্যের ৯ জেলায় নতুন করে সংক্রমণ নেই

দেশের পাশাপাশি রাজ্যেও বাড়ছে সংক্রামিত ব্যক্তিদের সংখ্যা। গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে সংক্রমণের সংখ্যা বেড়েছে ২৯, বর্তমানে রাজ্যের মোট অ্যাক্টিভ সংক্রমণ ২৭৪। মঙ্গলবার বিকালে রাজ্যের মুখ্যসচিব রাজিব সিনহা এই তথ্য পরিবেশনের পাশাপাশি জানান মৃতের সংখ্যাও বেড়েছে গত ২৪ ঘন্টায়। তিনি জানান, রাজ্যে এই মুহূর্তে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫।

পাশাপাশি এদিন মুখ্য সচিব জানান, করোনা টেস্ট করানোর সংখ্যাও বেড়েছে। এখনো পর্যন্ত রাজ্যে টেস্ট করা হয়েছে ৬১৮২ জনের। এদিন থেকে রাজ্যে আরও দুটি জায়গায় করোনা টেস্ট চালু হয়েছে। এই দুটি নতুন টেস্ট সেন্টার হলো আরজিকর ও সিএমসিআই রাজারহাট। সংক্রামিত এলাকা ছাড়াও কম সংক্রামিত এলাকাতেও র‍্যাপিড শুরু করা হয়েছে ICMR-এর গাইডলাইন মেনে।

আরও পড়ুন :- এই ১৮ টি দেশকে এখনো ছুঁতে পারেনি করোনা, জেনে নিন কেন

তবে এসবের মাঝেই সংকটের আবহে স্বস্তির খবর এটাই যে, রাজ্যের ৯ জেলায় আপাতত নতুন করে সংক্রমণের কোন খবর নেই। এমনকি মালদা জেলায় মোট ৭৪ জনের টেস্ট করা হলেও সকলেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে এখনো রাজ্যের সরকারি কোয়ারেন্টাইনে রয়েছেন ৪০০০ জন মানুষ।

আরও পড়ুন :- ‘স্নেহের পরশ’ প্রকল্পে মিলবে ১০০০ টাকা, কীভাবে আবেদন করবেন

তবে এই ৯ জেলা কোন কোন জেলা তা স্পষ্ট করে জানা যায়নি। তবে এখনই খুশি হওয়ার কিছু নেই। তাই মুখ্যসচিব পরামর্শ দিয়েছেন, দয়া করে বাড়ি থেকে বের হবেন না, একা পুলিশ কিছু করতে পারবে না। আপনাদের সকলকে সচেতন হতে হবে। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হবেন না।