সন্তানকে প্রকাশ্যে স্তন্যপান করালেন অভিনেত্রী, ছবি দেখে কুর্নিশ জানালো সোশ্যাল মিডিয়া

মেয়েকে প্রকাশ্যে স্তন্যপান! অভিনেত্রীর সাহসী পদক্ষেপকে স্যালুট জানালো সোশ্যাল মিডিয়া

মা হওয়ার ইচ্ছেটা ছিল প্রবল। মা হওয়ার অনুভূতি সংক্রান্ত বিভিন্ন ভিডিও এবং ছবি মাঝেমধ্যেই সামাজিক মাধ্যমে অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিতেন বলিউড (Bollywood) অভিনেত্রী ইভলিন শর্মা (Evelyn Sharma)। অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিতেন সন্তান, মাতৃত্ব সম্পর্কিত তার ভাবনাগুলি। শেষমেষ গত বছর তার আশা পূর্ণ হয়েছে। তার কোলজুড়ে এসেছে কন্যাসন্তান আভা। আপাতত মেয়েকে নিয়েই দিন কাটছে ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ খ্যাত সুন্দরীর।

২০২১ সালের ১২ই নভেম্বর ফুটফুটে কন্যা সন্তানের মা হয়েছেন ইভলিন। কাজেই এখন সন্তান তার ধ্যান-জ্ঞান। সন্তানকে স্তন্যপান করানো, তার দেখভাল করাই এখন প্রধান লক্ষ্য অভিনেত্রীর। মেয়েকে সকলের সামনে স্তন্যপান (Breastfeed) করানোতে বিশেষ কোনও ছুঁতমার্গ নেই অভিনেত্রীর মনে। বরং তিনি মনে করেন মা হিসেবে সন্তানকে স্তন্যপান করিয়ে তিনি পূর্ণতা লাভ করেছেন। তাই অন্যান্য সব ছবি এবং ভিডিওর মতো সন্তানকে স্তন্যপান করানোর ছবিও নেটিজেনদের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী।

সম্প্রতি মেয়ের সঙ্গে সামাজিক মাধ্যমে একটি ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘আমার জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ অধ্যায় শুরু হল।’ সদ্যোজাত কন্যা সন্তানের নামও এই পোস্টে অনুরাগীদের জানিয়ে দিয়েছেন অভিনেত্রী। সন্তানের জন্ম দেওয়ার পর মুম্বাই সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে অভিনেত্রী বলেন, “আমি মা হিসেবে এ বার পরিপূর্ণ ভাবে নিজেকে মেলে ধরতে পারছি। নিজের সন্তানকে খাওয়ানো, তার হাসিমুখ দেখার মধ্যে যে আনন্দ, তা জেগে কাটানো সব রাতের ক্লান্তি ভুলিয়ে দেয়।”

২০২১ এর জুলাই মাসে ইভলিন সন্তান সম্ভাবনার সুখবর শুনিয়েছিলেন। তার স্বামী পেশায় একজন চিকিৎসক, নাম তুষার ভিন্ডি। ২০২১ এই তিনি তার প্রেমিক তুষারকে বিয়ে করেন। ইভলিনকে রণবীর কাপুর ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল। এই সুন্দরী ‘ইয়ারিয়া’ ছবিতেও নজর কেড়েছিলেন। বলিউডে খুব কম সময়ের মধ্যেই তিনি হয়ে উঠেছেন পরিচিত। ইভলিনের সন্তানকে স্তন্যপান করানোর ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করার সাহসকে কুর্নিশ জানাচ্ছে নেট দুনিয়া।