হাসপাতাল থেকে বাড়ি এল মেয়ে, জাঁকজমকপূর্ণ বরণ পরিবারের, ভিডিও ভাইরাল

একবিংশ শতাব্দীতে দাঁড়িয়েও আমরা বারবার সংবাদের শিরোনামে দেখতে পাই কন্যা সন্তানদের ঘৃণা করা, কন্যাসন্তান হলে আস্তাকুঁড়ে ফেলে দেওয়া ইত্যাদির মত অজস্র উদাহরণ। এমনকি বাড়িতে পরপর কন্যা সন্তান হলেও লাঞ্ছনার শিকার হতে হয় মাকে। কিন্তু এই কন্যাসন্তানের গুরুত্ব কতটা তা কি আমরা বুঝিনা, না বোঝার চেষ্টা করি না!

অথচ প্রতিনিয়ত এই কন্যাসন্তানদের বাঁচানোর জন্য চলছে সচেতনতা বার্তা, তা সত্ত্বেও সমাজে রয়েই গেছে সচেতনতার অভাব, আমরা নিজেরাই অনেক সময় বেঁকে বসি। তাইতো বারংবার রাস্তাঘাটে, বাড়িতে, কর্মস্থলে নানান জায়গায় এই কন্যাসন্তানদের লাঞ্ছনা, লালসার শিকার হতে হয়।

new born baby came home from hospital got remarkable welcome

তবে এবার কন্যাসন্তানদের ঘৃণা করা মানুষগুলির চোখ খুলে দিলেন এক পরিবার। যাদের কাছে কন্যাসন্তান হল ভগবানের সমান। এরকমই একটি ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল পড়ে যায়। সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা প্রশংসায় পঞ্চমুখ ওই পরিবারের। যে ভিডিওতে দেখা যাচ্ছে, একেবারে মা লক্ষ্মী বরণের মত বরণ করে নেওয়া হচ্ছে সদ্যজাত কন্যাসন্তানকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসার সময়।

ভিডিও অনুযায়ী বোঝায় যাই, হাসপাতাল থেকে কন্যাসন্তানকে বাড়ি নিয়ে আসার আগে সমস্ত প্রস্তুতি সেরে রেখেছিল পরিবারের লোকজন। বাড়ির চারিদিকে বেলুন, গান-বাজনা, হইহুল্লোড়। আর সদ্যজাত ওই কন্যাসন্তান বাড়ি আসার সাথে সাথেই একেবারে গৃহপ্রবেশের সমস্ত ঘটা করে পা ধুয়ে বাড়িতে প্রবেশ। এক কথায় বলতে গেলে ‘চমক’, সমাজের কাছে সবথেকে বড় ‘চমক’। শুধু ‘চমক’ই নয়, সমাজের কাছে বড় বার্তাও।

বাবার বাড়িতে লক্ষীর প্রবেশ ❤Amar bunai?

Shah Mi Na यांनी वर पोस्ट केले बुधवार, १३ नोव्हेंबर, २०१९