অবিকল অরিজিতের কণ্ঠস্বর, অরিজিতের ভঙ্গিতে গান গেয়ে ভাইরাল বাংলারই আরেক ছেলে

অরিজিতের পর দ্বিতীয় অরিজিতও রয়েছেন এই বাংলায়, ভাইরাল পশ্চিম মেদিনীপুরের ছেলের গান

DUPLICATE ARIJIT SINGH

অরিজিৎ সিংয়ের (Arijit Singh) মত গান গাওয়া সহজ হয়। তিনি যে স্কেলে গান গাইতে পারেন তার নকল করা সহজ নয় মোটেই। অরিজিত সিং বাঙালির গর্ব, তিনি আজ সারা দেশ তথা বিশ্বকে তার গানের মাধ্যমে ভুলিয়ে রেখেছেন। ভক্তরা বলেন, ভারতে তো দূর পৃথিবীতেও অরিজিতের মতো গানের গলা দুটি নেই! তবে না, অবিকল অরিজিতের মত গানের গলা রয়েছে এই বাংলাতেই! তাকে খুঁজে নিলেন নেটিজেনরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে পশ্চিম মেদিনীপুরের এক যুবকের গান। এই ভিডিওতে দেখা যাচ্ছে সাদা-কালো ফ্রেমে গান গাইছেন তিনি। আকাশ (Akash Kumar Das) নামের ওই যুবক অরিজিৎকে নিজের গুরুদেব বলে মানেন। তিনি তার গুরুদেবের গানই গেয়ে শোনাচ্ছিলেন। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, “গুরুদেব অরিজিৎ সিং এর গানটা শোনার পর শিহরিত হলাম, কত সাবলীলভাবে গান গাইলেন… তাই আমিও একটু চেষ্টা করলাম”।

বলা বাহুল্য, তার গান মুহূর্তের মধ্যেই নেটিজেনদের মন ছুঁয়ে গিয়েছে। আকাশের গাওয়া এই গানের ভিডিও আজ ভাইরাল সোশ্যাল মিডিয়াতে। কিছুদিন আগে সর্বভারতীয় মঞ্চে বাংলা গান গেয়ে শুনিয়েছিলেন অরিজিৎ। তার গাওয়া ‘দোল দোল দোল তোল পাল তোল’ গানটি শিহরণ জাগিয়ে ছিল শ্রোতাদের বুকে। এই গানটিই গেয়ে শুনিয়েছেন আকাশ।

আকাশের পুরো নাম আকাশ কুমার দাস। পশ্চিম মেদিনীপুরের ডেবরা ব্লকের অন্তর্গত বহুলাশিনীতে তার বাড়ি। তিনি হরিহরপুর উপডাকঘরে পোস্ট মাস্টারের চাকরি করেন। তার সঙ্গে গানের চর্চাও করে থাকেন। ছোট থেকেই তিনি গান ভালবাসেন এবং তিনি অরিজিতের একজন অনেক বড় ভক্ত।

খুব ছোটবেলা থেকেই গানের প্রতি তার ভালো লাগা রয়েছে। কাকুর উৎসাহে তিনি আরও ভালো করে গান শেখেন এবং গান গাইতে গাইতেই অরিজিৎ সিংয়ের ভক্ত হয়ে ওঠেন। জুওলজিতে স্নাতক নিয়ে পাশ করে পোস্ট মাস্টারের চাকরি পেয়েছেন তিনি। তার কথায়, “চার বছর থেকে কাকুর কাছে গান শেখা। একই সঙ্গে পড়াশোনাটাও চালিয়ে গিয়েছিলাম। জুলজিতে স্নাতক হওয়ার পরেই এই চাকরিটা পেয়ে যাই। মধ্যবিত্ত পরিবারের সন্তান। রুজির টানে কাজটা নিয়েছিলাম, তবে শিল্পীর সম্মান পাওয়ার স্বপ্নটা আজও রয়েছে।”

আজ তিনি অরিজিৎকে নিজের গুরুদেব বলেই মানেন। তার মধ্যেই দ্বিতীয় অরিজিৎকে খুঁজে পেলেন নেটিজেনরা। নেটিজেনরা তার গান শুনে এত পছন্দ করছেন, আকাশের খ্যাতি ক্রমশ বাড়ছে। এখন তার শুধু একটাই স্বপ্ন, অরিজিত সিংয়ের সঙ্গে একবার দেখা করে তার পায়ে হাত দিয়ে প্রণাম করতে চান আকাশ।