প্রতি শনিবার আর ছুটি নয়, খুলতে হবে ব্যাঙ্ক, মুখ্যমন্ত্রীর নয়া নির্দেশিকা

রাজ্যে প্রতিনিয়ত করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়া, পাশাপাশি রাজ্যের ব্যাঙ্ক কর্মীরা প্রতিনিয়ত করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় রাজ্য সরকারের তরফ থেকে জুলাই মাসে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল প্রতি সপ্তাহের শনিবার এবং রবিবার রাজ্যের প্রতিটি ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে। আর শুক্রবার সেই সিদ্ধান্তের বদল ঘটালো রাজ্য সরকার।

শুক্রবার রাজ্য সরকারের তরফ থেকে নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়, এবার থেকে শনিবার ব্যাঙ্ক খোলায় কোন রকম নিষেধাজ্ঞা থাকছে না। আগের মতই শনিবারের ছুটি বাদ দিয়ে গ্রাহকরা ব্যাঙ্কের শাখায় পরিষেবা পাবেন।

অর্থাৎ মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার বাদ দিয়ে বাকি শনিবার ব্যাঙ্ক খোলা থাকবে। তবে শনিবার ব্যাঙ্ক খোলার ক্ষেত্রে রাজ্য সরকার অনুমতি দিলেও ব্যাঙ্ক খোলা রাখার সময় জুলাই মাসের ঘোষণা অনুযায়ী এখনো বহাল রাখা হয়েছে। অর্থাৎ ছুটির দিন বাদে যে দিনগুলি ব্যাঙ্কের শাখা খোলা থাকবে সেই দিনগুলিতে পরিষেবা পাওয়া যাবে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টে পর্যন্ত।

অর্থাৎ রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী আনলকের চতুর্থ পর্যায়ে গ্রাহকরা সকাল ১০ টা থেকে বিকাল ৪ টে পর্যন্ত ব্যাঙ্কের শাখায় পরিষেবা ব্যবহার পারবেন। পরিষেবা পাবেন মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার এবং রবিবার বাদে বাকি দিনগুলিতে।

আরও পড়ুন :- সেপ্টেম্বর মাসে ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন ছুটির তালিকা

রাজ্যের অর্থমন্ত্রকের তরফে একটি নির্দেশিকা জারি করে বলা হয়েছে, “গত ২০ জুলাই একটি নির্দেশিকায় রাজ্য সরকার জানিয়েছিল মাসের প্রতি শনি ও রবিবার রাজ্যের সব ব্যাঙ্ক পরিষেবা বন্ধ থাকবে। কিন্তু বর্তমানে সংক্রমণের পরিস্থিতি খতিয়ে দেখে একাধিক পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। সেইমতো কনটেইনমেন্ট জোনের বাইরে রাজ্যের প্রতিটি ব্যাঙ্কের শাখা আগের মতো মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার এবং যদি কোনও শনিবার হলিডে হয় তাহলে সেদিন বন্ধ থাকবে। বাকি শনিবারে ব্যাঙ্কের পরিষেবা দেওয়া হবে।”