আপনার হাতে কি এইরকম চিহ্ন আছে? তাহলে জেনে নিন আপনার ভবিষ্যৎ

474

জ্যোতিষ শাস্ত্রীয় গ্রন্থে উল্লেখ করা মানুষের শরীরের গঠন ও নানা রকম ভাগ্য চিহ্নর বিষয় যথেষ্ট আলোচনা আছে। হাতের রেখায় নির্ধারিত হয় ভাগ্য। হাতের রেখার যেমন গুরুত্ব আছে, তেমনি গুরুত্ব আছে হাতের রেখার মধ্যে লুকিয়ে থাকা চিহ্নেরও।  আর তাই এই গুরুত্বের কথা ভেবেই এখনকার আলোচ্য বিষয় ‘এক্স’ চিহ্ন  বা বজ্র চিহ্ন।  হিন্দু সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী, এই চিহ্নকে বজ্র চিহ্ন বলা হয়।  একমাত্র বৃহস্পতির স্থান ছাড়া বাকি আর সব ক্ষেত্রেই এই চিহ্ন থাকলে খারাপ ফল মেলে।

দু’ হাতেই এই জাতীয় চিহ্নের উপস্থিতি বিশেষ সৌভাগ্যকে সূচিত করে। যাঁদের হাতে এই ধরনের চিহ্ন থাকে, তাঁরা শুধু যে শারীরিক ভাবে অত্যন্ত শক্তিশালী এবং নিরোগ দেহের অধিকারী হন, তা-ই নয়, পাশাপাশি তাঁদের মানসিক দৃঢ়তাও হয় অতুলনীয়।

‘এক্স পাম মিস্ট্রি অ্যান্ড স্পিরিট সায়েন্স ফর্মুলা’ নামের গবেষণাপত্র জানাচ্ছে সম্রাট আলেকজান্দার, আব্রাহাম লিঙ্কন এবং ভ্লাদিমির পুতিন-এর মতো মানুষের হাতে এই চিহ্ন ছিল কিংবা রয়েছে। এঁরা প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে অত্যন্ত সফল। পৃথিবীর মাত্র ৩ শতাংশ মানুষের দুই হাতেই এই চিহ্ন থাকে।  কাজেই আপনিও যদি এই ৩ শতাংশ মানুষের অন্তর্ভুক্ত হন, তা হলে আপনিও নিজের ভাগ্য নিয়ে নিশ্চিন্ত থাকতে পারেন।

তবে খেয়াল রাখুন…

১. যাঁদের তর্জনীর নীচে ‘এক্স’ চিহ্ন থাকে, তাঁদের মাথায় আঘাত লাগার সম্ভাবনা থাকে, পাশাপাশি শ্বশুরবাড়ি থেকে অর্থলাভের যোগও তাঁদের রয়েছে।

২. যাঁদের মধ্যমার নীচে ‘এক্স’ চিহ্ন রয়েছে, দুর্ভাগ্য এবং অসুস্থতা তাঁদের তাড়া করে বেড়াবে সারা জীবন।

৩. যাঁদের হাতে ‘এক্স’ চিহ্নের অবস্থান অনামিকার নীচে, বিভিন্ন প্রচেষ্টায় ব্যর্থতা, অর্থহানি, এবং অবসাদের মতো সমস্যার সম্মুখীন হতে হয় তাঁদের।

৪. আবার কড়ে আঙুলের নীচে অবস্থিত ‘এক্স’, সেই ব্যক্তির চারিত্রিক অসততার লক্ষণ।

‘এক্স’ চিহ্ন  কোথায় থাকলে কী হয় ?

মঙ্গলের ক্ষেত্রে ‘এক্স’ চিহ্ন  বা বজ্র চিহ্ন থাকলে জাতক স্বার্থপর, এক গুঁয়ে প্রকৃতির হয়।  এ জন্য এরা সারা জীবন প্রচন্ড বাধার সম্মুখীন হয়। ‘এক্স’ চিহ্ন শুক্রর স্থানে থাকলে জাতকের বিবাহিত জীবন সুখের হলেও প্রেমজীবনের উপর বিশেষ অশুভ প্রভাব বিস্তার করে থাকে। এছাড়াও এই জাতকের কলহপূর্ণ গোপন প্রেমে লিপ্ত হওয়ার সম্ভাবনাও প্রবল হয়।

আরও পড়ুন ঃ সপ্তাহের কোন দিন কি কাজের জন্য শুভ, জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী জেনে নিন

বজ্র চিহ্নটি জাতকের বুধের স্থানে থাকলে জাতক শঠ, প্রবঞ্চক ও অবিশ্বাসী প্রকৃতির হয়। এরা চৌর্য বৃত্তির মাধ্যমে ধন-সম্পদ অর্জন করে থাকে। বৃহস্পতির ক্ষেত্রে ক্রশ বা বজ্র চিহ্ন থাকলে জাতকের বিবাহিত জীবন সুখের হয়। এরা বিবাহের মাধ্যমে অর্থ ও সম্মান দুটি লাভ করে থাকে। আর যদি এর সঙ্গে রবি রেখা ভাল হয় ও ভাগ্যরেখা চন্দ্র স্থানের দিকে উঠে আসে, তবে এদের বিবাহিত জীবন দারুন সুখের হয়।

বজ্র চিহ্নটি রাহু স্থানে ক্রশ থাকলে, সম্পত্তি নিয়ে বিবাদের কারণে জাতকের মৃত্যু হতে পারে। বজ্র চিহ্নটি যদি জাতকের করতলের কর ত্রিকোণের মধ্যে থাকে, তবে জাতক অহংকারী ও প্রভুত্ব প্রিয় হয়। শনির স্থানে যদি বজ্র চিহ্ন থাকে, তাহলে জাতকের অপমৃত্যুর আশঙ্কা প্রবল। বজ্র চিহ্নটি যদি চন্দ্র ক্ষেত্রে থাকে, তাহলে জাতক মিথ্যাবাদী হয়। এই চিহ্ন চন্দ্রের নিচের দিকে থাকলে জাতকের জলে ডুবে মৃত্যুর আশঙ্কা প্রবল।

Loading...