লকডাউনে প্রতি ঘণ্টায় আয় ৯০ কোটি, দেখুন আম্বানির মোট সম্পত্তির পরিমাণ

কোরোনা আবহে দীর্ঘমে়য়াদি লক ডাউনে যখন কাজ হারিয়েছেন লাখ লাখ মানুষ, তখনই অন্যদিকে বিশ্বের ধনী ব্যাক্তিদের তালিকায় ৫ নম্বরে উঠে এলেন Reliance-এর কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। লক ডাউনের সময়ই সারা বিশ্বের বহু বড় বড় কোম্পানি মুকেশ আম্বানির সংস্থায় শেয়ার কিনেছে।

এই সংস্থাগুলোর মধ্যে আছে ফেসবুক (Facebook) থেকে শুরু করে গুগল (Google), সিলভার লেকের মতন বহু আন্তর্জাতিক সংস্থা।এর ফলে সম্পত্তির পরিমাণ বহু গুণে বেড়েছে রিলায়েন্সের।চলতি বছর নিয়ে নবম বার আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়া ধনী ব্যক্তির তালিকায় শীর্ষে আছে তার নাম।

Mukesh Ambani

লকডাউনে মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ

এই বিপুল পরিমাণে বানিজ্যিক উন্নতির ফলে মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ হয়ে দাড়িয়েছে ৬,৫৮,৪০০ কোটি টাকা। বিভিন্ন আন্তর্জাতিক কোম্পানির বিনিয়োগের ফলে তিনি আয় করেছেন ২ লক্ষ ৭৭ হাজার ৭০০ কোটি টাকা। এই হিসেব থেকে দেখা যাচ্ছে লক ডাউন চলাকালীন, অর্থাৎ মার্চ মাস থেকে শুরু করে প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা আয় করেছেন রিলায়েন্সের কর্ণধার।

আরও পড়ুন : বিশ্বের মহামূল্যবান এই ১০টি সম্পদ আছে মুকেশ আম্বানির কাছে

বিশ্বের ধনী ব্যাক্তিদের তালিকায় নাম

বর্তমানে তিনি এশিয়ার সবথেকে ধনী ব্যাক্তির শিরোপা পেয়েছেন। শুধু তাই নয়, তার সম্পত্তির পরিমাণ তালিকায় থাকা বাকি পাঁচজনের সম্মিলিত সম্পত্তির থেকেও অনেক বেশী!। বিশ্বের চতুর্থ ধনী ব্যাক্তি মুকেশ আম্বানি।এছাড়াও হুরুন ইন্ডিয়ার তালিকায় থাকা ১০০০ কোটি বা তার বেশি সম্পদের মালিক ৮২৮ জন ভারতীয়দের মধ্যেও শীর্ষ স্থানে আছেন মুকেশ আম্বানি। তালিকায় তার পরেই আছে লন্ডনের হিন্দুজা ব্রাদার্স যাদের বাস লন্ডনে।এই তালিকায় পঞ্চম স্থানে আছেন উইপ্রোর আজিম প্রেমজি।