পাননি বঙ্গসম্মান, মহানায়ক, প্রতিভা দিয়ে পুরস্কার জিতে বাংলার গর্ব মনামী

কাউকে তেল দিয়ে নয়, অভিনয়ে মন জিতে সেরা অভিনেত্রী হলেন মনামী

বাংলা টেলিভিশন (Bengali Telivision) ইন্ডাস্ট্রি থেকে তার যাত্রা শুরু হয়েছিল। অভিনয়ের পথে সুদীর্ঘ পথ পেরিয়ে এসেছেন তিনি। গত কয়েক দশক ধরে একের পর এক বাংলা ধারাবাহিককে অভিনয় করেছেন মনামী ঘোষ (Monami Ghosh)। অভিনয় করেছেন বাংলা ছবিতেও। কিন্তু এ পর্যন্ত কখনও পুরস্কার পাননি তিনি। জীবনে এই প্রথমবার সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিলেন মনামী।

গত কয়েক বছর ধরে অভিনয়ে তার অবদান অনস্বীকার্য। তার ঝুলিতে রয়েছে অনেক নামিদামি ধারাবাহিক। টলিউডের বেশ কিছু ছবিতেও অভিনয় করেছেন তিনি। আবার ওটিটি প্ল্যাটফর্মেও পা রেখেছেন। বর্তমানে অভিনয়ের থেকে নাচই তার ধ্যান জ্ঞান হয়ে উঠেছে।

এর আগে ছোট পর্দার জন্য পুরস্কার পেলেও ছবির জন্য কখনও কোনও বিভাগেই পুরস্কার ওঠেনি তার ঝুলিতে। তাই এই প্রথম সিনেমাতে অভিনয় করার জন্য পুরস্কার পেয়ে তিনি আপ্লুত। তাও আবার সেরা অভিনেত্রীর পুরস্কার এসেছে তার হাতে! এই খুশির খবরটা ইনস্টাগ্রামে শেয়ার করতে তিনি দেরি করেননি।

এই পুরস্কার তিনি পেয়েছেন ‘বেলা শুরু’ ধারাবাহিকে অভিনয় করার জন্য। ফেসবুক এবং ইনস্টাগ্রামে পুরস্কার পাওয়ার মুহুর্তের ছবি এবং ভিডিও শেয়ার করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অভিনেত্রী। তিনি লিখেছেন, “সিনেমার জন্য আমার পাওয়া প্রথম সেরা অভিনেত্রীর পুরস্কার… বেলা শুরু… অভিভূত”।

 

View this post on Instagram

 

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

আইসিসির তরফ থেকে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের নাম ছিল বেঙ্গল লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২। মনামী তার পাওয়া সার্টিফিকেট এবং অ্যাওয়ার্ডের ছবিও তুলে ধরেছেন। যে ভিডিওটি তিনি শেয়ার করেছেন তার ব্যাকগ্রাউন্ডে বাজছে ‘বেলা শুরু’র জনপ্রিয় গান ‘টাপা টিনি’।

 

View this post on Instagram

 

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

এই গানের দরুণ মনামীর জনপ্রিয়তা এখন চরমে। এই গানের ঋতুপর্ণা এবং অপরাজিতা আঢ্যও মনামীর সঙ্গে কোমর দুলিয়েছিলেন। কিন্তু গানটিতে মনামীকে নিয়ে দর্শকদের ক্রেজই সবথেকে বেশি। এমনকি ছোট ছোট বাচ্চারাও মনামিকে ডাকছেন ‘ইনি বিনি টাপা টিনি’ মাসি বলে!