কত টাকার মালিক নন্দীগ্রামের সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখার্জী

নন্দীগ্রামে এবার সংযুক্ত মোর্চার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন মীনাক্ষী মুখোপাধ্যায়। তার প্রতিপক্ষ হিসেবে লড়াইয়ে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং একসময় মমতার অন্যতম সঙ্গী বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী। যে কারণে এই কেন্দ্রে এখন রাজ্যের সব থেকে হাইভোল্টেজ কেন্দ্র। আর এই কেন্দ্র থেকেই দুই তাবড় তাবড় নেতা নেত্রীদের সাথে লড়াইয়ে ৩৭ বছর বয়সী মীনাক্ষী।

অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের মত ইতিমধ্যেই মীনাক্ষী মুখোপাধ্যায় তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ভালো নয় মীনাক্ষী জানিয়েছেন তার হাতে বর্তমানে নগদ রয়েছে মাত্র ১৩০০ টাকা।

অন্যদিকে তার মাসিক রোজগার মাত্র ৫০০০ টাকা। এই টাকা আছে প্রতিমাসে পার্টি ফান্ড থেকে। এছাড়া তার আর কোন রোজগার নেই।

মীনাক্ষীর নামে মোট যে পরিমাণ অস্থাবর সম্পত্তি রয়েছে তার আনুমানিক বাজার মূল্য ১ লক্ষ ৩২ হাজার ১৯৮ টাকা ৭২ পয়সা। দুটি ব্যাঙ্কে তাঁর রয়েছে যথাক্রমে ৮১ হাজার ১৮১ টাকা ৭২ পয়সা ও ৫ হাজার টাকা। তার রোজগারের পরিপ্রেক্ষিতে তাকে আয়কর জমা দিতে হয় না।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মীনাক্ষী মুখোপাধ্যায়ের নিজেকে সমাজকর্মী হিসেবে দেখিয়েছেন। তিনি ২০০৭ সালে বর্ধমান বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করেন। ২০১০ সালে বর্ধমান বিশ্ববিদ্যালয় থেকেই বিএড করেন।