খালি গলাতেও অসাধারণ, বর্ধমানের মিলন কুমারের গাওয়া গান শুনে জুড়িয়ে যাচ্ছে প্রাণ

বাদাম কাকু, রানু মন্ডল এখন অতীত, বাজারে নতুন ভাইরাল গায়ক বর্ধমানের মিলন

সোশ্যাল মিডিয়ার দৌলতে সেলিব্রেটিদের কথা উঠলে প্রথমেই মনে পড়ে যায় রানু মন্ডল, ভুবন বাদ্যকরদের নাম। তবে এরা ছাড়াও আরও একজনের নাম ইদানিং সোশ্যাল মিডিয়াতে ঘোরাফেরা করছেন। তিনিও একজন সুগায়ক। লোকাল ট্রেনে গান ফেরি করাই তার কাজ। নাম তার মিলন কুমার (Milan Kumar)। তবে সকলে তাকে চেনেন বর্ধমানের (Burdwan) মিলন বলে।

মিলন কুমার লোকাল ট্রেনে জনপ্রিয় হিন্দি গান শুনিয়ে থাকেন। লোকাল ট্রেনের ভিড়ে ঠাসা কামরা হল তার কাছে মঞ্চ। হাতে শুধু একটা মাইক নিয়ে একটার পর একটা গান ধরেন মিলন। কে কে, কুমার শানু থেকে কিশোর কুমারদের গান শোনা যায় তার কন্ঠে।

এখানে মিলন কুমার ভাইরাল হতে সময় নেননি। পূর্ব বর্ধমানের বর্ধমান এক নম্বর ব্লকের নিত্যানন্দপুরের মিলন কুমার আজ রীতিমতো সেলিব্রিটি। একসময় সংসার চালাতে হিমশিম খেতে হত তাকে। সারা দিনভর লোকাল ট্রেনে যাত্রীদের গান শুনিয়ে ক্লান্তি দূর করে সামান্য উপার্জনই করতে পারতেন মিলন।

ছোট থেকে সেভাবে তালিম নেননি কখনও। বাবার কাছে শুরু করেছিলেন গানের চর্চা। তারপর থেকেই লোকাল ট্রেনে গানের ফেরি করতে শুরু করেন তিনি। বড় মঞ্চ কখনও তাকে ডাকেনি। তবে আজ ভাইরাল বাদাম কাকুর মতই মিলন কুমারও ভাইরাল হয়েছেন তার গানের সূত্রে।

আজ দিকে দিকে ছড়িয়ে পড়েছে মিলনের নাম ডাক। বীরভূমের গোধূলি বেলা মিউজিক সংস্থার তরফ থেকে অফারও পেয়েছেন তিনি। বাদাম কাকুর মত এবার তারও মিউজিক অ্যালবাম বের হবে। খুব শীঘ্রই মুক্তি পাবে এই মিউজিক অ্যালবাম। তারপর কি বলতে পারে হয়তো বা বাদাম কাকুর মতই ভাগ্য ফিরে যাবে মিলনের!