অত্যন্ত সুন্দরী ও বুদ্ধিমতী অমরেশ পুরির মেয়ে নম্রতা, বলিউড ছেড়ে বেছে নিয়েছেন এই পেশা

অত্যন্ত সুন্দরী ও বুদ্ধিমতী অমরেশ পুরির মেয়ে নম্রতা, বলিউড ছেড়ে বেছে নিয়েছেন এই পেশা

Bollywood actor Amrish Puri's daughter Namrata Puri is Completely Opposite to the Current Star Kids

মোগাম্বো! নামটা শুনলেই হিন্দি সিনেমার এমন এক খলনায়কের চেহারা চোখের সামনে ভেসে উঠবে যার কথা মনে পড়তেই শিউরে ওঠে মন। তিনি অমরেশ পুরী (Amresh Puri)। ৮০-৯০ এর দশকের দুর্দান্ত খলনায়ক তিনি। নায়ক বা নায়িকার বাবা, বিশেষত হিন্দি সিনেমার এভারগ্রীন লাভ স্টোরি রাজ-সিমরানের সম্পর্কের পথে দেওয়ালের মত ছিলেন তিনি!

বাস্তব জীবনে তিনিও এক কন্যা সন্তানের বাবা। তার মেয়ে নম্রতা পুরি (Namrata Puri)। বাবা একজন বিখ্যাত বলিউড (Bollywood) ব্যক্তিত্ব হলেও মেয়ে কিন্তু নিজেকে বলিউডের চাকচিক্য থেকে দূরে রেখেছেন। অমরেশ পুরীর ছেলেমেয়েদের মধ্যে কেউই বাবার পেশায় আসেননি। অভিনয় তো দূরের কথা, কখনও নিজেদের প্রচারে আনার চেষ্টাও করেননি তারা। গ্ল্যামার দুনিয়া থেকে অনেক দূরে তাদের জগত। নিজ নিজ জগতে তারা খুশি।

স্টারকিড হলেও অমরেশ পুরীর মেয়ে নম্রতা পুরী লাইট-ক্যামেরা-অ্যাকশন থেকে শত যোজন দূরে থাকেন। তবে রূপ-সৌন্দর্যের নিরিখে নম্রতার গ্ল্যামার বলিউড সুন্দরীদের থেকে কিছু কম নয়। তিনি সুন্দরী, স্টাইলিশ, গ্ল্যামারাস। তবে গ্ল্যামার দুনিয়া থেকে দূরে ভিন্ন পেশা নিয়েছেন তিনি। পেশায় নম্রতা একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। বর্তমানে তিনি একজন ব্যবসায়ীকে বিয়ে করে সুখে সংসার করছেন।

অমরেশ পুরী বলিউডের সফল অভিনেতাদের মধ্যে অন্যতম একটা নাম। বেশিরভাগ ছবিতেই তার ভূমিকা ছিল ভিলেনের। তবে তার উপস্থিতি দর্শককে সেই ছবির প্রতি আরও বেশি আকৃষ্ট করে তোলে আজও। অনিল কাপুর, শাহরুখ খান, সানি দেওল, সালমান খান, অজয় দেবগণ, শ্রীদেবী, ঋষি কাপুরের মতো তাবড় তাবড় তারকাদের বিপরীতে সমান টক্কর দিয়ে অভিনয় করতেন তিনি। বারবার নায়কদের সঙ্গে কড়া প্রতিদ্বন্দ্বিতায় নামতেন পর্দায়। সিনেমা হিট হওয়ার পেছনে তার অবদান কিছু কম ছিলনা।

অমরেশ পুরী আজ আর ইহলোকে নেই। তবে থেকে গিয়েছে তার অবিস্মরণীয় কিছু কাজ। ক্যামেরার পর্দাতে তিনি একজন দাপুটে খলনায়ক হয়ে দর্শকের হাড়হিম করে তুলেছেন প্রত্যেকবার। বদলে পেয়েছেন দর্শকের ভালোবাসাও। তার সন্তানরা অবশ্য বাবার খ্যাতি কাজে লাগিয়ে বলিউডে ভাগ্য পরীক্ষা করতে আসেননি। বদলে তারা নিজ নিজ পছন্দ অনুযায়ী পেশা বেছে নিয়েছেন। নম্রতাও ঠিক তেমনটাই করেছেন।