২ কোটির গাড়ি বৈধ কাগজ দেখাতে না পারায় জরিমানা ২৮ লাখ

২ কোটি টাকার দামী গাড়ি রাস্তায় বেরোতেই যত কান্ড। পথচলতি মানুষের নজর কাড়ার আশা থাকলেও শেষমেষ নজর কাড়ে পুলিশ, আর ব্যস।

গত নভেম্বর শহরে হেমলট ক্রস রোডে একটি Porsche গাড়ি বৈধ কাগজ দেখতে না পারায় ১০ লক্ষ টাকা জরিমানা করেছিল ট্রাফিক পুলিশ। আর এবার আবারও অন্য একটি একই কোম্পানির গাড়ির ক্ষেত্রে জরিমানা, আর জরিমানার পরিমাণ ৩ গুণ। এবার Porsche চললো আহমদাবাদে।সেখানে মানুষজনের জীবনধারণ সাধারন প্রকৃতির। ভাবুন সেখানে যদি রাস্তায় দেখা যায় ২ কোটির Porsche গাড়ি রাস্তায় সগৌরবে চলছে, সবাই একবার হলেও ঘুরে তাকাবেন। অবশ্য সেই আশাতেই এমন কাণ্ড ঘটিয়েছিলেন তিনি।

তবে সেই গাড়িতে ছিল না কোনো নাম্বার প্লেট বা মালিকের কাছে ছিল না কোনো বৈধ কাগজ। ব্যস, আর উপায় কি? সাধারণ মানুষের নজর কাড়ার পাশাপাশি এই বিলাসবহুল গাড়ি নজর কাড়ে ট্রাফিক পুলিশেরও। আর তারপরেই দিতে হলো বড় টাকার ক্ষতিপূরণ। ২৭.৬৮ লাখ টাকা জরিমানা দিতে হলো গাড়ির মালিককে।

আমেদাবাদ পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, গাড়ির প্রয়োজনীয় নথি মালিকের কাছ থেকে চাওয়া হলে তিনি তা দিতে পারেননি। পুলিশের তরফ থেকে এই সমগ্র ঘটনাটি তাদের ট্যুইটার হ্যান্ডেলে পোস্ট জানিয়েছে।