জলের নিচে ৩ মিনিটে ২০টি ম্যাজিক দেখিয়ে গিনেস রেকর্ড, ভিডিও ভাইরাল

অসাধারন জাদুকরী (Magic) প্রতিভা বলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Records) নাম তুলে নিলেন ইংল্যান্ডের মার্টিন রিজ (Martin Riz)। সম্প্রতি আইভার হিথের পাইনউড স্টুডিওর একটি পুলে মাত্র ৩ মিনিট জলের নীচে থেকে ২০টি ম্যাজিক (Magic) ট্রিকস দেখিয়েছেন এই জাদুকর।

মার্টিন রিজ (Martin Riz) ইংল্যান্ডের হার্টফোর্ডশায়ারের বাসিন্দা। সম্প্রতি তার এই অসাধারণ জাদুকরী জাদুকরীর ভিডিও শেয়ার করা হয়েছে Guinness World Records এর অফিশিয়াল ফেসবুক পেজে।ভিডিওটি শেয়ার হওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যেই ভিডিওটিতে প্রায় দেড় হাজার লাইক পড়ে গেছে।

Times Now-এ প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ছোটবেলায় একবার জলে ডুবে গিয়েছিলেন মার্টিন (Martin)। সেখান থেকেই জলের ভয়কে জয় করে আন্ডারওয়াটার ম্যাজিক (Magic) শেখা তার। মার্টিন (Martin) জানান, জলের নীচে ম্যাজিক (Magic) দেখাতে গিয়ে অনেকবারই অনেক প্রতিকূলতার সন্মুখীন হতে হয়েছে তাকে।

কিন্তু জলের তলায় ম্যাজিক (Magic) শো দেখানো কিভাবে সম্ভব? তাতে কোনওরকম সমস্যার সন্মুখীন হতে হয়না? এর উত্তরে মার্টিন (Martin) জানান যে জলের তলায় যেকোনও ম্যাজিক (Magic) করা বেশ মুশকিল।

এর মূল কারণ, ম্যাজিক (Magic) করার সময় হাতের কারসাজির সময়টাই ম্যাজিকের (Magic) মূল মন্ত্র।মানুষের চোখ বুঝতে পড়ার আগেই সেরে ফেলতে হয় হাতের মুভমেন্ট এবং জলের তলায় সেখানেই সমস্যার সৃষ্টি হয়। জলের তলায় খুব দ্রুত হাতের মুভমেন্ট করা সম্ভব হয়না।জলের তলায় হাত পা নাড়ানোর জন্য অধিক বল প্রয়োগ করার প্রয়োজন হয়।

এর ফলেই ছোটবেলার সেই ভয়কে কাটিয়ে উঠতে পেরেছেন তিনি। এছাড়াও হাসপাতালে অসুস্থ চিকিৎসাধীন শিশুদের আনন্দ দেওয়ার জন্য কাজ করেন তিনি। শিশুদের ওই আনন্দই তার কাছে অনুপ্রেরণা বলে জানান তিনি।

আজকের তার এই সাফল্যকে তিনি চ্যারিটি প্রোগ্রাম Spread A Smile -কেও উৎসর্গ করেছেন তিনি।তিনি জানান, বর্তমানে কোরোনা পরিস্থিতিতে তিনি শিশুদের সাথে হাসপাতালে দেখা করতে যেতে না পারলেও তাদের আনন্দ দিতে প্রতি সপ্তাহে দু তিনটি অনলাইন শো করেছেন তিনি।

দেখে নিন ভিডিওটি :-

এতকিছু প্রতিকূলতা সত্ত্বেও পিছুপা হননি তিনি। শুধু এইবারই নয়, এর আগেও রেকর্ড ফর মোস্ট কার্ড, মোস্ট ম্যাজিক ট্রিক ইন সিঙ্গল স্কাইডাইভ, মোস্ট ম্যাজিক ট্রিকস ইন ব্লাইন্ডফোল্ড, তিন মিনিটের মধ্যে একটি টানেলের মধ্যে সর্বাধিক ম্যাজিক (Magic) ট্রিক দেখানোর মতন একাধিক রেকর্ড গড়ে তুলেছেন তিনি। এবার Guinness World Records নাম উঠলো তার।