গৌরী খানের জীবনের কিছু বিতর্কিত অধ্যায় যার জন্য আজও লজ্জিত শাহরুখ খান

বলিউডের ফার্স্ট লেডি গৌরী খানের জীবনের কিছু বিতর্কিত অধ্যায় আজও যার জন্য লজ্জিত শাহরুখ খান

বলিউডের (Bollywood) ‘ফার্স্ট লেডি’ তিনি। কিং খান শাহরুখ-পত্নী (Shah Rukh Khan) গৌরী খান (Gouri Khan) আপাতত কড়া হাতে ছেলের দায়িত্ব নিয়েছেন। মাদক মামলায় জড়িয়েছে ছেলে আরিয়ান (Aryan Khan)। প্রায় একমাস যাবত জেলে কাটিয়ে অবশেষে জামিন পেয়েছে আরিয়ান। তাই আপাতত ছেলের উপর কড়া নজর রয়েছে গৌরীর। আরিয়ান জেল থেকে ছাড়া পাওয়ার পর গৌরী ছেলের ভার নিজের হাতে তুলে নিয়েছেন। তার জন্য প্রস্তুত করেছেন কড়া রুটিন।

গৌরী এখন আগের তুলনায় আরিয়ানের সঙ্গে অনেক বেশি সময় কাটাচ্ছেন। একইসঙ্গে শাহরুখকেও তিনি বলে দিয়েছেন ছেলে মেয়ের জন্য বেশি সময় দিতে। আরিয়ান কখন ঘুম থেকে উঠবে, কখন খাবে, কখন যোগ ব্যায়াম করবে, কখন বই পড়বে, কখন সিনেমা দেখবে, এমনকি মা-বাবা, ভাই-বোনের সঙ্গে আড্ডা কখন দেবে, তাও ঠিক করে দিয়েছেন গৌরী। ছেলের জন্য উপযুক্ত বই এবং সিনেমা বেছে দেওয়ার দায়িত্ব পেয়েছেন শাহরুখ খান।

আপাতত কড়া নজরে যিনি ছেলেকে সঠিক পথে ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছেন, বিতর্ক তাকে নিয়েও কিছু কম নেই। তবে বিতর্ক তাকে কখনোই স্পর্শ করতে পারেনি। নিজের এবং পরিবারের সমস্ত বিতর্ক কাটিয়ে তুলতে দশ হাতে পরিস্থিতি সামাল দিয়েছেন গৌরী খান। আপাতত তিনি আরিয়ানের কলঙ্কমোচনের দায়িত্ব তুলে নিয়েছেন নিজের কাঁধে। তবে আরিয়ানের প্রতি তার এতো দায়িত্ববোধ কার্যত ‘অতি সক্রিয়তা’ বলে দাবি করছে বলিউডের একাংশ। প্রশ্ন উঠছে তার নিজের জীবনের সঙ্গে জড়িয়ে থাকা বিতর্ক নিয়েও।

শাহরুখ-পত্নী গৌরী খানও ইতিপূর্বে বহুবার বহু বিতর্কে জড়িয়েছিলেন। বিশেষত মাদক মামলায় জড়িয়ে ছিলেন তিনি নিজেও। ২০১১ সালে বার্লিন বিমানবন্দরে শাহরুখ-পত্নীর কাছ থেকে গাঁজা পাওয়া গিয়েছিল। মাদকসমেত গ্রেফতার করা হয়েছিল তাঁকে। যদিও পরবর্তীকালে এক সাক্ষাৎকারে গৌরী জানিয়েছিলেন, সমস্ত অভিযোগ মিথ্যে। এমন কোনও ঘটনা ঘটেনি বলে দাবি তাঁর। একই সঙ্গে মিথ্যে রটনার বিরুদ্ধে প্রতিবাদও জানান।

শুধু তাই নয়, তৃতীয় সন্তানের জন্মের সময় দেশের আইন ভেঙে লিঙ্গ নির্ধারণ করেছিলেন গৌরী খান। গৌরী চেয়েছিলেন তার ছেলেই হোক। তাই আব্রামের জন্মের আগে তিনি সন্তানের লিঙ্গ নির্ধারণ করেছিলেন। ছেলে মেয়েদের নিয়ে তার অতি সক্রিয়তা ইতিপূর্বে বহুবার তাকে বিতর্কের মুখে ফেলেছে।

 

View this post on Instagram

 

A post shared by Suhana Khan (@iamsuhana.khan)

সুহানাকে সিনে ইন্ডাস্ট্রিতে আনানোর জন্য তিনি মাত্র ১৬ বছর বয়সেই মেয়েকে বিকিনি ফটোশুটের জন্য উদ্বুদ্ধ করেন। শোনা যায়, একসময় সুহানার পোশাক পরিকল্পনা দায়িত্বে ছিলেন গৌরী। শাহরুখের সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়ার সম্পর্কের খবর একসময় বলিউডে ছড়িয়ে পড়েছিল। সেই সময় শাহরুখের সঙ্গে প্রিয়াঙ্কার সম্পর্ক ছিন্ন করতে তিনি শাহরুখকে শর্ত দিয়েছিলেন। এতে শাহরুখ সম্পর্ক থেকে বেরিয়ে আসতে বাধ্য হন।