পাইলটের অসামান্য দক্ষতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল বিমান, দেখুন ভিডিও

65

নামার মাত্র বিমানের টালমাটাল অবস্থা, যাত্রীরা দীর্ঘ নিঃশ্বাস ফেলছেন। ঠিক সে সময় পাইলটের অসামান্য দক্ষতায় সকলেই নিরাপদে, সুরক্ষিতভাবে পুনরায় অবতরণ ওই বিমানের। বিমানটি রানওয়ে ছুঁয়েও পুনরায় অসামান্য দক্ষতায় আবার আকাশে উড়িয়ে নেন ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট। পাইলটের দক্ষতার নিদর্শন হিসাবে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বিমান অবতরণের সময় কি হয়েছিল সেদিন?

সেদিন হায়দ্রাবাদ থেকে একটি বিমান লন্ডনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। যাওয়ার সময় মাঝপথে কোন সমস্যা না ঘটলেও একটি সংবাদপত্রের খবর অনুযায়ী বিমানটি অবতরণের সময় সমস্যা দেখা দেয়। অবতরণের সময় হিথরো বিমানবন্দরে দমকা হওয়ায় বিমানটি কাঁপতে শুরু করে। ব্রিটিশ এয়ারওয়েজের ওই বিমানটি রানওয়ে ছোঁয়ার পর পরিস্থিতি আরো ভয়ানক হয়। কিন্তু এই ভয়ানক পরিস্থিতিতে ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট তার দক্ষতায় রানওয়ে ছোঁয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই বিমানটিকে আবার আকাশে উড়িয়ে নেন। এরপর আকাশে বেশ কয়েকবার চক্কর দেওয়ার পর নিরাপদ ভাবে অবতরণ করে ওই ব্রিটিশ এয়ারওয়েজের বিমানটি।

বিমানের অবতরণ সেই সময়ের ভিডিও বিগ জেট টিভি তাদের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছে। আর ভিডিওটি শেয়ার করার সাথে সাথে ভাইরাল হয়ে পড়ে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার ব্রিটিশ এয়ারওয়েজের এই বিমানটি হায়দ্রাবাদের রাজীব গান্ধী বিমানবন্দর থেকে হিথরোর উদ্দেশ্যে রওনা হয়।

ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে সংবাদমাধ্যমের কাছে জানানো হয়, এরকম পরিস্থিতির মধ্যে পড়লে পাইলটদের কড়া প্রশিক্ষণ দেওয়া হয়। আকাশে কয়েকবার চক্কর দেওয়ার পর বিমানটি নিরাপদে অবতরণ করে।

Loading...