চালু হচ্ছে ট্রেন, পশ্চিমবঙ্গের এইসব স্টেশনে কাটা যাবে রিজার্ভেশন টিকিট

লকডাউন চলাকালীন দীর্ঘদিন বন্ধ যাত্রীবাহী ট্রেন। মে মাস থেকে চালু হয়েছে পরিযায়ী শ্রমিকদের জন্য শ্রমিক স্পেশাল ট্রেন। এরপর ১৫ ই মে থেকে চালু হয় আরও ১৫ জোড়া স্পেশাল ট্রেন। তার সঙ্গেই আগামী ১লা জুন থেকে শুরু হতে চলেছে আরও ১০০ জোড়া স্পেশাল ট্রেন। এই সকল ট্রেনের টিকিট রিজার্ভেশন করার জন্য খোলা হচ্ছে কিছু টিকিট কাউন্টার।

এই টিকিট কাউন্টারগুলিতে ইতিমধ্যেই টিকিট রিজার্ভেশন শুরু হয়ে গেছে। তবে টিকিট কাউন্টার খুললেও রেল মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে টিকিট রিজার্ভেশন করতে হবে। যাত্রীদের মেনে চলতে হবে সামাজিক দূরত্ব, পাশাপাশি মাস্ক পড়ে থাকাও বাধ্যতামূলক। যেসকল টিকিট কাউন্টার ইতিমধ্যে খোলা হয়েছে সেই সকল টিকিট কাউন্টারে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য মার্কিং করে দেওয়া হয়েছে।

পূর্ব রেলের তরফ থেকে একটি তালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। এই তালিকায় কোন কোন স্টেশনে টিকিট কাউন্টার খোলা হয়েছে তার সম্পুর্ণ তালিকা রয়েছে।

রিজার্ভেশন টিকিট কাউন্টারের তালিকা

মালদা ডিভিশনে :-  মালদা টাউন, সাহেবগঞ্জ, ভাগলপুর, জামালপুর, নিউ ফারাক্কা রেল স্টেশনে টিকিট কাউন্টার খোলা হয়েছে রিজার্ভেশন টিকিট বুক করার জন্য।

আসানসোল ডিভিশনে :- দুর্গাপুর, রানীগঞ্জ, আসানসোল, চিত্তরঞ্জন, জামতারা, মধুপুর, জেসিডি, বৈদ্যনাথ ধাম রেলস্টেশনের টিকিট কাউন্টারে রিজার্ভেশন টিকিট বুক করার কাজ শুরু হয়েছে।

আরও পড়ুন :- ১ লা জুন থেকে চলবে ২০০টি প্যাসেঞ্জার ট্রেন, দেখুন ট্রেনের তালিকা

শিয়ালদা ডিভিশনে :- শিয়ালদা, কলকাতা, বিধান নগর, দমদমে টিকিট কাউন্টার খুলেছে রিজার্ভেশন টিকিট করার জন্য।

হাওড়া ডিভিশনে :-  হাওড়া, ব্যান্ডেল, বর্ধমান, বোলপুর, রামপুরহাট ও পাকুর স্টেশন এর টিকিট কাউন্টার খুলেছে রিজার্ভেশন টিকিট করার জন্য।