সিড-মিঠাই নয়, ঋদ্ধি-খড়িও ফেল, সর্বকালের সেরা সম্মান পেল কোন ১৫ জুটি

বাংলা সিরিয়ালের সর্বকালের সেরা জুটি কোনগুলো, ১৫ জুটির মধ্যে জায়গা পেল কারা

স্টার জলসা (Star Jalsha), জি বাংলা (Zee Bangla) মিলিয়ে মিশিয়ে বহু জনপ্রিয় ধারাবাহিক দর্শকদের উপহার দিয়েছে বাংলা টেলিভিশন (Bengali Telivision)। এর মধ্যে কিছু ধারাবাহিক বহুদিন আগে বন্ধ হয়ে গেলেও দর্শকরা এখনও সেগুলোকে ভুলতে পারেননি। একইসঙ্গে ভুলতে পারেননি সেই ধারাবাহিকগুলোর নায়ক-নায়িকার জুটিকেও। বাংলা সিরিয়ালের কোন জুটিগুলোকে (Best Couple On Bengali Mega Serial) দর্শকরা এখনও সবার সেরা বলে মনে করেন? কে কে রয়েছে এই তালিকায়?

আদি-ইশা : ২০১৫ সালে স্টার জলসায় সম্প্রচারিত অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘ঠিক যেন লাভ স্টোরি’। এখানে নায়ক-নায়িকার ভূমিকার অভিনয় করেছিলেন নীল ভট্টাচার্য এবং স্বৈরীতি ব্যানার্জি। ধারাবাহিকে দেখানো হয় আদি এবং ইশা নাইট ক্লাবে গিয়ে একে অপরের প্রেমে পড়ে। তবে ধারাবাহিকের গল্পে তখন টুইস্ট আসে যখন ইশার দাদা তাদের প্রেমের পথে বাধা হয়ে দাঁড়ায়। ধারাবাহিকের ৩২৪ টা এপিসোড সম্প্রচারিত হয়।

আলো-আকাশ : হালফিলের ধারাবাহিকগুলোর মধ্যে জি বাংলার ‘আলো ছায়া’ ধারাবাহিকের নায়ক-নায়িকা জুটিটাকেও বেশ পছন্দ করেছিলেন দর্শকরা। এখানে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন অর্ণব ব্যানার্জী এবং দেবাদৃতা বসু। ২৬৫ দিন পর্যন্ত চলেছিল এই ধারাবাহিক।

চুনি-নির্ভীক : এই জুটিটাও কিন্তু দর্শকদের মনে গেঁথে আছে এখনও। স্টার জলসার ভৌতিক-কমেডি নির্ভর ধারাবাহিক চুনি-পান্নার গল্প ছিল দারুণ মজার। এখানে ভূতের চরিত্রে অভিনয় করেছিলেন তুলিকা বসু। নায়ক-নায়িকা হিসেবে ছিলেন দিব্যজ্যোতি দত্ত এবং অন্বেষা হাজরা। ২৪২ টা এপিসোড সম্প্রচারের পর ধারাবাহিকটি বন্ধ হয়ে যায়।

ললিতা-ঈশান : রাজদীপ গুপ্ত, তুলিকা বসু, ঋতাভরী চক্রবর্তী অভিনীত যৌথ পরিবার ভিত্তিক এই ধারাবাহিকের গল্পটা দর্শকদের বিচারে আজও সেরা। মোট ৪১০টি এপিসোড সম্প্রচারিত হয়েছিল এই ধারাবাহিকের। ধারাবাহিকের গল্পটা যেমন দর্শকদের মনে সারা জাগিয়েছিল তেমনই ললিতা-ঈশান জুটিটাকেও দারুণ ভালোবাসা দিয়েছেন দর্শকরা।

আর্য-চারু : ২০১৯ সালের এই ধারাবাহিকটিও স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ছিল। এখানে নায়ক-নায়িকা ছিলেন শেখ রেজওয়ান রাব্বানী ও দেবচন্দ্রিমা সিংহ রায়। ধারাবাহিকটি ২০২১ সাল পর্যন্ত চলে। আর্য-চারুর জুটিটা দর্শকদের এতটাই পছন্দের যে তারা এই নায়ক-নায়িকাকে অন্য কারও সাথে জুটি বাঁধতে দেখলে মনে মনে কষ্ট পান।

ঋষি-বকুল : ‘বকুল কথা’ ধারাবাহিকের ঋষি এবং বকুলের জুটির কথা না বললেই নয়। এখানে দেখানো হয় পরিস্থিতি চাপে পড়ে ঋষি আর বকুলের বিয়ে হয়। এরপর তাদের সম্পর্কে বহুদিন পর্যন্ত টানাপোড়েন চলে। আর পাঁচটা ধারাবাহিকের তুলনায় এই ধারাবাহিকের গল্প ছিল অনেকটাই আলাদা। মুখ্য চরিত্র দুটিতে অভিনয় করেছিলেন উষসী রায় এবং হানি বাফনা।

জয়ী-ঋভু : জয়ী ধারাবাহিকের নায়ক-নায়িকাকেও বেশ পছন্দ করেছিলেন দর্শকরা। এখানে দেখানো হয় বিয়ে হয়ে যাওয়ার পর একটি মেয়ে কীভাবে তার খেলাধুলা এবং চাকরি করার স্বপ্ন পূরণ করে। প্রতি মুহূর্তেই তার স্বামী তাকে সমর্থন করে। ধারাবাহিকের অভিনয় করেছিলেন দিব্যজ্যোতি দত্ত এবং দেবাদৃতা।

রাধিকা-কর্ণ : ‘কি করে বলবো তোমায়’ ধারাবাহিকের নায়ক-নায়িকাও দর্শকদের অতি পছন্দের জুটি। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ক্রুশল আহুজা এবং স্বস্তিকা ঘোষ। প্রায় দু বছর চলেছিল এই ধারাবাহিক।

সৌজন্য-গুনগুন : স্টার জলসার খড়কুটো ধারাবাহিকটিও দর্শকদের জনপ্রিয় ধারাবাহিকের তালিকার মধ্যে রয়েছে। এই ধারাবাহিকের সৌজন্য এবং গুনগুন জুটিটাও ছিল নজর কাড়া। এই দুই চরিত্রে অভিনয় করেছিলেন কৌশিক রায় এবং তৃণা সাহা। ধারাবাহিকের শেষে গুনগুনের মৃত্যু দেখানো হয়। তবে পরবর্তী এপিসোডেই আবার খুব সুন্দর করে তাদের মিলও দেখানো হয়।

নিখিল-শ্যামা : এই ধারাবাহিকটি প্রায় চার বছর পর্যন্ত চলে। নিখিল-শ্যামা জুটি এবং কৃষ্ণকলি ধারাবাহিকের গল্পটা দর্শকদের ছিল অতি পছন্দের। তিয়াসা লেপচা এবং নীল ভট্টাচার্য অভিনয় করেছিলেন এই জুটিতে। দর্শকদের দাবি মেনে নীল এবং তিয়াসাকে নিয়ে নতুন সিরিয়াল আনতে চলেছে স্টার জলসা।

উজান-হিয়া : ‘এখানে আকাশ নীল’ ধারাবাহিকের সিকুয়েলে উজান-হিয়ার চরিত্রে অভিনয় করেছিলেন শন ব্যানার্জি এবং অনামিকা চক্রবর্তী। ধারাবাহ একটি মাত্র এক বছরের মধ্যে শেষ হয়ে গিয়েছিল যা মেনে নিতে পারেননি দর্শকরা। তারা আবারও এই জুটিকে ফিরিয়ে আনার দাবি তুলতে থাকেন।

ঋষি-পিহু : সদ্য শেষ হয়েছে স্টার জলসার মন ফাগুন ধারাবাহিকটি। এই সিরিয়ালের ঋষি-পিহুর জুটিতে অভিনয় করেছিলেন শন ব্যানার্জী এবং সৃজলা গুহ। ধারাবাহিকের এই জুটির জনপ্রিয়তা ছিল আকাশ ছোঁয়া। ভক্তরা আবার এই জুটিকে ফিরিয়ে আনার দাবি করছেন।

অরণ্য-পাখি : স্টার জলসার সেরা ধারাবাহিকের মধ্যে বোঝে না সে বোঝে না রয়েছে সবার আগে। এখানে অরণ্য এবং পাখি জুটিও ছিল সুপারহিট। এই দুই চরিত্রে অভিনয় করেছিলেন টলিউড অভিনেতা যশ দাশগুপ্ত এবং মধুমিতা সরকার। তাদের জুটি বাংলা টেলিভিশনের ইন্ডাস্ট্রিতে ইতিহাস সৃষ্টি করেছেন।

সিড-মিঠাই : এই তালিকায় যদি সিদ্ধার্থ আর নাম রাখা না হয় তাহলে এই মুহূর্তে তালিকাটাই অসম্পূর্ণ থেকে যাবে। জি বাংলার টপার গার্ল মিঠাইয়ের সিধাই জুটি ওরফে আদৃত রায় এবং সৌমিতৃষা কুন্ডু এই মুহূর্তে দর্শকদের বিচারে সবার সেরা।