অমিতাভ থেকে কপিল, বলিউডের এই ৬ সুপারস্টাররা বাম হাতেই লিখেছেন নিজের ভাগ্য

বাম হাতে লিখেছেন নিজের ভাগ্য, বলিউড কাঁপিয়ে দিয়েছেন এই ৬ সুপারস্টার

Left Handed Bollywood Celebrities
Left Handed Bollywood Celebrities

সাধারণত ডান হাতি মানুষদের ভিড়ে বাম হাতিদের সংখ্যাটাও কিন্তু কিছু কম নয়। আসলে একটা সময় বাম হাতে গুরুত্বপূর্ণ কাজ করাকে অলুক্ষণে বলে মনে করা হত। তবে জানেন কি বলিউডে কিন্তু ডান হাতিদের তুলনায় বাম হাতিদের ভিড়ই বেশি? বলিউডের প্রথম সারিতে রয়েছেন ৬ জন তারকা যারা বাম হাতে (Left Handed Bollywood Celebrities) কাজ করেন। এক নজরে দেখে নিন তাদের তালিকাটা।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : গত ছয় দশকেরও বেশি সময় ধরে বলিউডে তার রাজত্ব। বলিউড শাহেনশা তিনি। বহু ছবিতে অভিনয় করেছেন আজ পর্যন্ত। আজ প্রায় ৮০ বছরের দোরগোড়ায় পৌঁছেও বলিউডের ময়দানে টিকে রয়েছেন অমিতাভ। তিনি নিজেও যে বাঁ হাতি সে কথা আপনার জানা ছিল কি?

সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha) : শত্রুঘ্ন সিনহার কন্যাও বলিউডে বেশ ভালই সুনাম পেয়েছেন। সালমান খানের হাত ধরে বলিউডে তার অভিষেক হয়েছিল। এরপর তাকে আর ঘুরে তাকাতে হয়নি। বিভিন্ন কমার্শিয়াল ছবির পাশাপাশি ‘আকিরা’ ছবিতে নিজে অ্যাকশন করে তাক লাগিয়েছিলেন। এই দাবাং লেডিও বামহাতি।

আদিত্য রায় কাপুর (Aditya Roy Kapoor) : ‘আশিকি টু’ অভিনেতার সুদর্শন চেহারায় রীতিমতো কাবু মহিলারা। সম্প্রতি তার অভিনীত ‘ওমঃ দ্য ব্যাটেল বিগিনস’ ছবিটি মুক্তি পেয়েছে। তিনিও ডান হাতের তুলনায় বাম হাতে স্বছন্দ।

Aditya Roy Kapur

অভিষেক বচ্চন (Abhishek Bachchan) : এই বিষয়ে অভিষেক বচ্চন হুবহু তার বাবার ফটোকপি‌। বাবার থেকে এই গুণটি পেয়েছেন তিনি। তিনিও বাম হাতেই সমস্ত কাজকর্ম করে থাকেন।

কপিল শর্মা (Kapil Sharma) : ভারতের কমেডি কিংও যে বাম হাতি তা আন্দাজ করতে পেরেছিলেন কি? পর্দায় তার উপস্থিতি মানেই দারুণ এন্টারটেইনমেন্টের জন্য মুখিয়ে থাকেন দর্শকরা। কপিল শর্মা তার কমেডি দিয়ে সারা বিশ্বের মুখে হাসি ফুটিয়েছেন।

করণ জোহর (Karan Johar) : ধর্মা প্রোডাকশনের কর্ণধার বলে কথা। তার হাত থেকে বহু সুপারহিট ছবি পেয়েছে বলিউড। বাস্তবে বলিউডের এই তারকা সকলের থেকে আলাদা। কারণ তিনিও বাম হাতে সমস্ত কাজকর্ম করে থাকেন।