আসছে KGF 2, মুক্তির আগেই ঝুলে গেল হাউসফুল বোর্ড, ভয়ে কাঁপছে বলিউড

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভাঙতে শুরু করেছে আর আর আর (RRR)। জুনিয়ার এনটিআর, রামচরণ, আলিয়া ভাট এবং অজয় দেবগণের এই ছবি সারা বিশ্বজুড়ে দারুণ ব্যবসা করছে। এস এস রাজামৌলি পরিচালিত ছবিটি দেশজুড়ে হাজার কোটি টাকারও বেশি ব্যবসা করে ফেলেছে। দর্শকের মুখে মুখে ফিরছে রাম এবং ভীমের বন্ধুত্ব ও সংগ্রামের জমজমাট কাহিনী।

বাংলাতেও দারুণ ব্যবসা করছে এই দক্ষিণ ভারতীয় ছবি। মূলত তেলেগু ভাষার এই ছবিটি হিন্দিসহ আরও পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে। বাংলাতে দাপিয়ে বেড়াচ্ছে আরআরআর ছবির হিন্দি ভার্সন। মুক্তির মাত্র দু’দিনের মধ্যেই এই ছবি দেশজুড়ে ১০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। অন্যদিকে শুধু বাংলাতেই ১৫ দিনে ১১ কোটি টাকার ব্যবসা করেছে আরআরআর।

‘পুষ্পা’, ‘সূর্যবংশী’, এমনকি ‘বাহুবলী’কেও পেছনে ফেলে দিয়েছে এস এস রাজামৌলির নতুন ছবি। আর কয়েক দিনের মধ্যেই শুধু বাংলাতে ১৫ কোটি টাকার গন্ডি ছুঁয়ে ফেলবে ছবিটি। বাংলাতে এত বেশি সাফল্য পাওয়ার পেছনে কাজ করেছে কোন কারণ? কলকাতায় এক বাণিজ্য বিশ্লেষকের মতে, “এস এস রাজামৌলি ‘বাহুবলী’র পরিচালক। তিনি যে ভাল ছবি বানাবেন, তা সকলেরই জানা। এ ছাড়াও লকডাউনে সবাই কম-বেশি দক্ষিণের ছবি দেখেছেন। সেখানকার শিল্পীদেরও চেনেন।”

এছাড়াও ছবির সাফল্যের পেছনে অজয় দেবগণ এবং আলিয়া ভাটের উপস্থিতিও কাজ করেছে বলে মনে করছেন তিনি। এই ছবিটিকে এখন শুধু দক্ষিণের নয় বরং সারা ভারতের সিনেমা বলা যেতে পারে। অন্যদিকে এই সময় কোনও বাংলা ছবিও মুক্তি পায়নি। কাজেই একচেটিয়াভাবে রাজত্ব করছে আরআরআর। তবে একা আর আর আর নয়, শীঘ্রই আসছে ‘কেজিএফ ২’।

KGF Actor Naveen Kumar Gowda - Movies, Biography & WiKi

বৃহস্পতিবার থেকেই সারা ভারতজুড়ে ‘কেজিএফ ২’ এর জন্য অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে। এই ছবির প্রথম পার্ট দারুণ ব্যবসা করেছিল। ছবির সিক্যুয়েল যে প্রথম ছবির সাফল্য ছাপিয়ে যাবে তা বলার অপেক্ষা রাখে না। দর্শকরা ছবির দ্বিতীয় পার্ট নিয়েও দারুণ উৎসাহী এবং আশাবাদী। ছবি মুক্তি পাওয়ার ৬ দিন আগে থেকেই বাংলার একাধিক সিনেমা হলের প্রায় সব আসন বুক হয়ে গিয়েছে বলে জানাচ্ছেন বাংলার বাণিজ্য বিশ্লেষক।