দেখে শিখুক শাহরুখ, মাদক কাণ্ডে ছেলে গ্রেফতারের পর কীভাবে ক্ষমা চান জ্যাকি চ্যান

0

মাদক মামলায় নাম জড়িয়েছে বলিউড তারকা শাহরুখ খানের (Shah Rukh Khan) পুত্র আরিয়ান খানের (Aryan Khan)। বাদশা পুত্রের গ্রেপ্তারিতে বলিউডের অভ্যন্তরে কার্যত হইচই পড়ে গিয়েছে। বর্তমান পরিস্থিতিতে হৃত্বিক রোশন, সুনীল শেট্টি, ফারহা খান, রবীনা ট্যান্ডনের মতো তারকারা আরিয়ানের স্বপক্ষে সুর চড়িয়েছেন। তবে আরিয়ানকে সর্বসমক্ষে ‘অপরাধী’ দেগে দিয়ে চূড়ান্ত সমালোচনা করেছেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)।

এমনিতে অবশ্য প্রথমদিকে আরিয়ান খানের মামলায় চুপ ছিলেন কঙ্গনা। তবে বলিউডের একের পর এক তারকা যখন আরিয়ানের হয়ে কথা বলছেন তখন কার্যত সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েছেন বলিউড কুইন। আরিয়ানের স্বপক্ষে একটি কথা শুনতেও তিনি রাজি নন। হৃত্বিক রোশন আরিয়ানের হয়ে কথা বলতেই কার্যত একেবারে ক্ষোভে ফেটে পড়লেন কঙ্গনা। জ্যাকি চ্যানের (Jackie Chan) প্রসঙ্গ টেনে এনে সরাসরি শাহরুখের সমালোচনা করলেন কঙ্গনা।

২০১৪ সালের ১৮ই আগস্ট, জ্যাকি চ্যানের ছেলে জেসি চ্যানকে মাদক মামলায় গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য বহনের অভিযোগ ছিল। উল্লেখ্য, ততদিনে কিন্তু কুংফু সুপারস্টার জ্যাকিপুত্র জেসিও চলচ্চিত্র এবং টেলিভিশন জগতের সুপারস্টার হয়ে উঠেছিলেন। ‘ফ্যাং জুমিং’ হিসেবে তখন সকলেই তাকে চেনেন।

কিন্তু তাই বলে সুপারস্টার বাবা তার সুপারস্টার ছেলেকে আড়াল করার চেষ্টা করেননি। বরং ছেলের কুকীর্তির বিরুদ্ধে গিয়ে জনসমক্ষে ক্ষমা চেয়ে নিয়েছিলেন জ্যাকি চ্যান। ছেলের কুকীর্তির কথা জেনে লজ্জাবোধ থেকে সামাজিক মাধ্যমে তিনি ছেলের হয়ে ক্ষমা চেয়ে লিখেছিলেন, ‘আমি আমার সন্তানের কাজের কারণে খুবই রাগান্বিত এবং লজ্জিত’! এই মামলাতে তার ছেলের ৬ মাসের জেলও হয়েছিল।

শুধু জ্যাকি একা নন। জ্যাকিপুত্র জেসি জেল থেকে ছাড়া পাওয়ার পর একটি সাংবাদিক সম্মেলন মারফত নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমি জানি আমি একটি বড় ভুল করেছি এবং সেই ভুলের জন্য আমি শাস্তি পেয়েছি। যার জন্য আমি ক্ষমাপ্রার্থী এবং এখন থেকে আর কখনো এমন ভুল কাজ করবো না। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে এই দুটি পোস্ট শেয়ার করেছেন কঙ্গনা।

কঙ্গনা স্টোরিতে লেখেন, ‘শুধু বলছিলাম আর কী’! যদিও তিনি যে কি বলতে চাইছেন এবং কাকে উদ্দেশ্য করে বলছেন তা কার্যত বুঝে নিতে অসুবিধা হয়নি কারোর। কারণ এদিন সকালেই কঙ্গনা বলিউডের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে মন্তব্য করেন, “সব মাফিয়া পাপ্পুরা এসে পড়েছে আরিয়ানের হয়ে কথা বলতে। আমরা সকলেই ভুল করি… কিন্তু সেটা নিয়ে গৌরব করা ঠিক নয়। বরং এটা ওকে সাহায্য করবে সঠিক চিন্তাভাবনা করতে ও কোনও কাজের ফল কী হতে পারে তা শিখতে। আশা করা যায় এটায় ও বিকশিত হবে, ভবিষ্যতে আরও ভালো ও বড় মানুষ হবে। কোনও দুর্বলের ব্যাপারে সমালোচনা করা যেমন ঠিক না, তেমনই ঠিক না তাঁদের এটা বোঝানে যে তাঁরা কোনও ভুলই করেনি”।