পাকিস্তানে ভাইরাল ‘কাঁচা বাদাম’ এর ‘রমজান’ ভার্সন, খিস্তির চোটে লাল পাকিস্তানি গায়ক

গতবছর সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল বাদাম বিক্রেতা ফেরিওয়ালা ভুবন বাদ্যকরের (Bhuban Badyakar) গাওয়া ‘কাঁচা বাদাম’ (Kacha Badam) গানটি। একটি গানের দৌলতে পৃথিবী বিখ্যাত হয়েছেন বাদাম কাকু। আজ তাকে চেনে না এমন মানুষ হাতে গোনা। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও তিনি সমানভাবে জনপ্রিয়। বিদেশি গায়করাও কাঁচা বাদামের সুর নকল করে গান বেঁধে ভাইরাল হচ্ছেন।

এবার পাকিস্তানের এক গায়ক কাঁচা বাদামের সুর ব্যবহার করে নতুন গানের জন্ম দিলেন। পাকিস্তানি শিল্পী ইয়াসি সোহর ওয়ার্দী (Yasir Shoharwardy) সম্প্রতি রমজান উপলক্ষে নতুন গান গেয়ে সোশ্যাল মিডিয়াতে আপলোড করেছেন। কাঁচা বাদামের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে তিনিও তার গান ভাইরাল করে জনপ্রিয়তা পেতে চেয়েছিলেন। তবে আদতে হয়েছে ঠিক তার উল্টোটা।

কাঁচা বাদামের সুরে রমজান ভার্সনের এই গানটি নেট পাড়ায় ভাইরাল হয়েছে ঠিকই তবে গায়ককে রীতিমত অপদস্থ হতে হচ্ছে নেটিজেনদের থেকে। পাকিস্তানের এই গায়ক ভুবন বাদ্যকরের সুরে গেয়েছেন ‘রোজা রাখুঙ্গা’। গানটির জন্য তাকে সোশ্যাল মিডিয়া থেকে অনেক ট্রোল সহ্য করতে হচ্ছে।

পাকিস্তানের গায়ক তার গানের দরুন যথেষ্ট জনপ্রিয়। ইউটিউবে তার নিজের একটি চ্যানেল রয়েছে যেখানে তিনি নিজের গানের ভিডিও আপলোড করেন। গায়ক হিসেবে তার বেশ নামডাক আছে। তবে চটজলদি জনপ্রিয়তা পেতে তিনি কাঁচা বাদামের রমজান ভার্সন গাইতেই নেটিজেনরা তার বিরুদ্ধে খড়গহস্ত হয়েছেন। তার বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগও উঠেছে।

গানের মাঝে তিনি বিড়াল এবং পাখিদের ডাকও ব্যবহার করেছেন। রমজান নিয়ে এমন ছেলেখেলার গান মোটেই মেনে নেননি নেটিজেনরা। তাই উল্টে নেটিজেনদের রোষের মুখে পড়তে হচ্ছে তাকে। পাকিস্তানের এই গায়ক স্বপ্নেও ভাবতে পারেননি যে গান সারা বিশ্বজুড়ে জনপ্রিয়তা পেয়েছে তিনি সেই গান ব্যবহার করতে গেলেই তার এমন মারাত্মক ফলাফল হবে!