২৫ বছর পর জোজোর দ্বিতীয়বার মা হওয়ার গল্প মন ছুঁয়ে গেল নেটিজেনদের

২৫ বছরের মেয়ের পর দ্বিতীয় সন্তানের মা জোজো, ছেলের থেকে ২৩ বছরের বড় মেয়ে

Jojo Mukhejee shared the Journey of Adopting a Son on Dadagiri

সদ্য ‘দাদাগিরি আনলিমিটেড সিজন ৯’ (Dadagiri Unlimited Season 9) এর মঞ্চে এসে উপস্থিত হয়েছিলেন অভিনয় এবং সঙ্গীতদুনিয়া তারকারা। তারকাদের উপস্থিতিতে ঝলমল করে ওঠে দাদাগিরির মঞ্চ। উপস্থিত ছিলেন জোজো। জোজোর (Jojo) গানের ছন্দে মেতে উঠলো দাদাগিরি। গান গাওয়া এবং প্রতিযোগিতায় অংশগ্রহণ করার ফাঁকে যোজো দাদাকে জানালেন তার দ্বিতীয় সন্তানের জননী হয়ে ওঠার গল্পটা। সেই গল্প মন ছুঁয়েছে নেটিজেনদের।

গায়িকা জোজো ২০১৯ সালে এক পুত্র সন্তানকে দত্তক নিয়েছেন। বাড়িতে তার ২৫ বছর বয়সী এক মেয়ে রয়েছে। ২০১৯ এ যখন তিনি তার দত্তক সন্তান আদিত্য জে মুখোপাধ্যায়কে ঘরে নিয়ে আসেন তখন তার বয়স ছিল মাত্র কয়েকদিন। এখন তার বয়স ২ বছর মাত্র। গায়িকা জানিয়েছেন, মেয়ে হওয়ার পর তার দীর্ঘদিনের ইচ্ছে ছিল আরেকটি সন্তানের। তবে তিনি সন্তান দত্তক নিতে চেয়েছিলেন।

জোজোর কথায়, বর্তমান আধুনিক চিকিৎসা ব্যবস্থায় যে কেউই মা হতে পারবেন। তবে তিনি বায়োলজিক্যালি আর মা হতে চাননি। সন্তান দত্তক নেওয়ার ইচ্ছে মনে মনে পোষণ করতেন জোজো। তবে বিভিন্ন সমস্যার কারণে তা হয়ে উঠছিল না। জোজো জানিয়েছেন, দীর্ঘ ৭-৮ বছর ধরে তিনি দত্তক নেওয়ার সুযোগের অপেক্ষায় ছিলেন। কিন্তু বিভিন্ন কারণে তা হয়ে উঠছিল না।

জোজোর যেহেতু মেয়ে অনেক বড়, তাই কেউই আর নিজেদের নবজাত সন্তানকে জোজোর কোলে তুলে দিতে চাইছিলেন না। ছিল আরও সমস্যা। তাই দ্বিতীয়বার মা হয়ে ওঠার তার স্বপ্নটা তার অধরাই থেকে যাচ্ছিল। অবশেষে আদিত্য এসে সেই স্বপ্ন পূরণ করলো। জোজো জানিয়েছেন, ২০১৯ এ তার পরিচিত ভাই স্থানীয় এক ব্যক্তির কাছে তিনি আদিত্যের খোঁজ পান।

সেই সময় জোজো একটি অনুষ্ঠান করছিলেন। তখন তার কাছে ফোন আসে। ফোনের এপার থেকে তাকে আদিত্যের ব্যাপারটি জানানো হয়। আদিত্যের মাকেও চিনতেন জোজো। সন্তান জন্ম দিতে গিয়েই তার মৃত্যু হয়। জোজো যখন আদিত্যের খোঁজ পান তখন তিনি এক মুহূর্তও দেরি না করে ছুটে আসেন।

সকলের সঙ্গে কথাবার্তা বলে যখন তিনি আদিত্যকে দেখেন তখন তার মধ্যে মা হয়ে ওঠার সুপ্ত বাসনা আবার জেগে ওঠে। তিনি ওই ছোট্ট শিশুটিকে ওই অবস্থা থেকে উদ্ধার করতে চেয়েছিলেন। আজ সে ২ বছরের শিশু। জোজোকে সে মা হিসেবেই চেনে। আর জোজোর মেয়ে হয়ে উঠেছে তার দ্বিতীয় মা। আপাতত দুই সন্তানকে নিয়ে সুখে দিন কাটাচ্ছেন জোজো।