বাবার যোগ্য মেয়ে, আন্তর্জাতিক মঞ্চে বাংলার মুখ উজ্জ্বল করলেন যিশু সেনগুপ্তের মেয়ে

বাবা টলিউড (Tollywood) তথা বলিউডের একজন নামকরা অভিনেতা। ইদানিং অবশ্য টলিউড এবং বলিউডের গণ্ডি ছাড়িয়ে তিনি পাড়ি দিয়েছেন দক্ষিণেও। হিন্দি, বাংলা, তামিল, তেলেগু মিলে মিশে এখন দুরন্ত গতিতে ছুটে চলেছেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। তার মেয়েরাও বিনোদনের দুনিয়ার বড় তারকা হবেন, সেটা শুধু সময়েরই অপেক্ষা। তবে ইতিমধ্যেই তারকা হওয়ার পথে পা বাড়িয়ে দিয়েছেন যিশু সেনগুপ্তের বড় মেয়ে সারা সেনগুপ্ত (Sara Sengupta)।

বয়স তার সবেমাত্র ১৮ বছর। এখন থেকেই সারা নিজেকে প্রস্তুত করছেন। জানেন কি বিশ্বের বাছাই করা ১০০ জন সেরা মডেলের মধ্যে উঠে এসেছে যিশু সেনগুপ্তের মেয়ের নাম? সম্প্রতি ইউরোপের বিলাসবহুল একটি ফ্যাশন সংস্থার মডেল হয়ে র‍্যাম্পে হাঁটলেন যিশু কন্যা। বাংলার মুখ উজ্জ্বল করলেন সারা। এই সুখবর শেয়ার করেছেন পরিচালক সৃজিত মুখার্জি।

SARA SENGUPTA

উল্লেখ্য, সৃজিত মুখার্জীর ‘উমা’ ছবিতে ছোট নায়িকা হিসেবে অভিনয় করে ইতিমধ্যেই অভিনয়ের দুনিয়াতে নিজের খাতা খুলে ফেলেছেন সারা। তবে ওই ছবিতে ছোট্ট সারাকে দেখেছিলেন দর্শকরা। তখন সে ছিল কিশোরী, কিন্তু গত ৫ বছরে ছোট্ট সারা আপাদমস্তক বদলে গিয়েছেন। এখন তিনি আন্তর্জাতিক মানের একজন বাঙালি সুন্দরী তরুণী মডেল।

সৃজিত মুখার্জী আসলে ভাবতেই পারছেন না তার ছবিতে অভিনয় করা ছোট্ট সেই মেয়েটি আজ এত বড় একটা প্ল্যাটফর্মে পৌঁছে গেল। উচ্ছ্বাসে ফেটে পড়েছেন তিনি। ফেসবুকে তিনি সারাকে উদ্দেশ্য করে লিখেছেন, “আমার ছোট্ট উমা!! ক্রিস্টিয়ান ডিওর মডেল হিসেবে মনোনীত হয়েছে সে! বিশ্বের এত মডেল যে জায়গায় আসার জন্য প্রতীক্ষা করে থাকেন সেখানে এসেছে আমাদের উমা।”

তিনি আরও লিখেছেন, “অবিশ্বাস্য আত্মবিশ্বাস নিয়ে সে হাঁটল র‍্যাম্পে। সবটাই সে করেছে নিজের চেষ্টায়। আমি গর্বিত, গর্বিত, গর্বিত!!!” টলিউডের অন্যান্য তারকারাও এই খবর পেয়ে কমেন্ট বক্সে অভিনন্দন জানিয়েছেন। সেই সঙ্গে সারার মা ওরফে যিশু সেনগুপ্তের স্ত্রী নীলাঞ্জনা সেনগুপ্তও লিখেছেন, ‘প্রশিক্ষণ শুরু হয়েছিল উমা থেকেই।’

SARA SENGUPTA 2

ক্রিস্টিয়ান ডিওর ফ্যাশন সংস্থার তরফ থেকে আয়োজিত এই মঞ্চে একমাত্র বাঙালি হিসেবে হেঁটেছেন সারা। তাকে নিয়ে গর্বে বুক ভরছে গোটা টলিউডের। তার আগামীদিনগুলির জন্য তাকে শুভেচ্ছা জানাচ্ছেন সকলে। উল্লেখ্য, এদিন বলিউড থেকে রেখা, অনুষ্কা শর্মা, সোনম কাপুর, অনন্যা পান্ডে, ক্রিকেটার বিরাট কোহলি, মুকেশ আম্বানি থেকে শুরু করে বিশ্বের সুপার মডেল বেলা হাদিদ, জিজি হাদিদদের সামনেই প্রথমবার র‍্যাম্পে হেঁটেছেন সারা।