আসছে Jio-র ব্রডব্যান্ড, প্রথম ৩ মাস ফ্রী ! তারপর কত টাকা লাগবে?

613

মোবাইল নেটওয়ার্কের মতোই ব্রডব্যান্ড দুনিয়ায় ঝড় তুলতে হাজির হচ্ছে জিও। গত বছরে সংস্থার বার্ষিক সম্মেলনে এমনটাই ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। এই পরিষেবার মাধ্যমে ১ জিবিপিএস ইন্টারনেট স্পিড পাওয়া যাবে। দেশের ১১ টি শহরে প্রাথমিকভাবে এই পরিষেবা শুরু করা হবে। ভারতীয় বাজারে টেলিকম ব্যবসায়ী জিও আসার পর থেকে অন্যান্য মোবাইল সংস্থাগুলি নিজেদের অস্তিত্ব রক্ষার লড়াই চালিয়ে যাচ্ছে।

মাসে মাত্র ৫০০ টাকা থেকে জিও গিগাফাইবার প্ল্যান শুরু হচ্ছে। ব্রশডব্যান্ড কানেকশানের সাথে গ্রাহক পাবেন আইপি টিভি আর স্মার্ট হোম ব্যবহারের সুবিধা। গ্রাহকের মাসিক ডেটা শেষ হয়ে গেলে কোম্পানির ওয়েবসাইট অথবা মাই জিও অ্যাপ থেকে অতিরিক্ত ডাটা টপ আপ করে নেওয়া যাবে। এর জন্য কোনও অতিরিক্ত খরচ করতে হবে না গ্রাহককে।

তবে নতুন কানেকশান নেওয়ার সময় ৪,৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট জমা করতে হবে। পরে কানেকশান ছেড়ে দিলে এই টাকা ফিরে পাবেন গ্রাহক। নতুন কানেকশান নেওয়ার সময় গ্রাহককে একটি মোডেম দেওয়া হবে। কানেকশান ছাড়াও সময় সেই মোডেম ঠিক ভাবে কাজ করলে তবেই সিকিউরিটি ডিপোজিট ফেরৎ পাওয়া যাবে। মোডেমে কোনও চোট আঘাতের দাগ থাকলে এই টাকা ফেরৎ পাওয়া যাবে না।

শুরুতে প্রিভিউ অফারে এই কানেওশান পাবেন গ্রাহক। প্রিভিউ অফারে 100 Mbps স্পিডে মাসে 1100GB ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহক। তিন মাস প্রিভিউয় অফার ভ্যালিড থাকবে। তবে ইন্সটলেশানের জন্য আলাদা কোনও টাকা দিতে হবে না। তবে সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে বানিজ্যিকভাবে এই ব্রডব্যান্ড কানেওশান শুরু খতে আরও কয়েক মাস সময় লাগবে। শুরুতে বড় শহর গুলিতে এই কানেকশান দেওয়ার কাজ চলছে।

এই সংক্রান্ত আরও খবর : –

ভারতীয়দের জন্য চালু হল জিও`র নতুন পরিষেবা! স্বাধীনতা পেল বাঙালি

মোবাইল নাম্বারের মত গাড়ির নাম্বরও পোর্ট করা যাবে, জেনে নিন কীভাবে?

জিওর ধামাকাদার প্ল্যান! একবার রিচার্জ করলেই সারা বছর সবকিছু ফ্রি

মাসিক বা এককালীন খরচ কত?

মাসিক খরচ হিসাবে এখন পাঁচটি আকর্ষণীয় প্ল্যানের কথা জানা গিয়েছে। যেমন ১) ৫০০ টাকা, ২) ৭৫০ টাকা, ৩) ৯৯৯ টাকা, ৪) ১২৯৯ টাকা ও ৫) ১৫০০ টাকার। প্রতিটি প্ল্যানের মেয়াদ ৩০ দিন। তবে আলাদা আলাদা প্ল্যানে গতি ও জিবির তফাৎ রয়েছে। ৫০০ টাকা – ১০০ এমবিপিএস গতির ৬০০ জিবি ডেটা। ৭৫০ টাকা – ৫০ এমবিপিএস গতির ৪৫০ জিবি ডেটা। ৯৯৯ টাকা – ১০০ এমবিপিএস গতির ৬০০ জিবি ডেটা। ১২৯৯ টাকা – ১০০ এমবিপিএস গতির ৭৫০ জিবি ডেটা। ১৫০০ টাকা – ১৫০ এমবিপিএস গতির ৯০০ জিবি ডেটা।