বাজারে এলো Giga Faibar, কোন প্ল্যানে খরচ কত? দেখুন সম্পুর্ণ তালিকা

মুকেশ আম্বানির টেলিকম সংস্থা জিও ভারতের বাজারে আসার পর একের পর এক অফারে ভরে গেছে ভারতীয় বাজার। বলাই বাহুল্য তাদের সংস্থা বর্তমান সময়ে ভারতে একচ্ছত্রভাবে রাজত্ব করছে। টেলিকম মার্কেটিংয়ে সাফল্যের পর এবার তাদের সংস্থা বাজারে নিয়ে এলো গিগা ফাইবার ব্রডব্যান্ড সার্ভিস। যে পরিষেবা তাদের সংস্থা বৃহস্পতিবার বাণিজ্যিকভাবে ভারতে লঞ্চ করেছে।

reliance-jio-fiber-broadband-launch-plans-price

এই পরিষেবার মাসিক প্ল্যান কত হতে পারে তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে ছিল ধোঁয়াশা। সেই ধোঁয়াশা বাণিজ্যিকভাবে বাজারে আসার পর দূর হলো। চলুন দেখে নেওয়া যাক এই গিগা ফাইবার পরিষেবা উপভোগ করতে হলে মাসে আপনাকে কত টাকা গুনতে হবে। টিভি FREE কোন প্ল্যানে? কোন প্ল্যানে খরচ কত? দেখুন সম্পুর্ণ তালিকা

প্ল্যান শুরু মাত্র ৬৯৯ থেকেই, এছাড়াও রয়েছে অন্যান্ন আরও কতগুলি প্ল্যান। এমনকি বার্ষিক প্লানের সাথে রয়েছে বিনামূল্যে ৫০০০ টাকা দামের জিও হোম গেটওয়ে, ৬৫০০ টাকা দামের জিও 4k সেট টপ বক্স, এমনকি ২৪ ইঞ্চি অথবা ৩২ ইঞ্চি এইচডি টিভি ও ৪৩ ইঞ্চি 4k টিভি বিনামূল্যে পাওয়ার সুযোগ।

আরও পড়ুন :- Jio ফাইবার রেজিস্ট্রেশনে TV ফ্রী! জানুন রেজিস্ট্রেশন পদ্ধতি

জিও গিগা ফাইবার প্ল্যান

৬৯৯ টাকা : জিও সংস্থা এই প্লানেরর নাম দিয়েছে ব্রোঞ্জ প্ল্যান। যাতে আপনি প্রতিমাসে ১০০ এমবিপিএস স্পিডে ১০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করার সুবিধা। লঞ্চিং অফার হিসাবে আরও ৫০ জিবি ফ্রি দেওয়া হচ্ছে। এইটা নে ভারতের যেকোনো জায়গায় ভয়েস কল ফ্রি রয়েছে, তিন মাসের জন্য ফ্রি রয়েছে জিও সিনেমা এবং জিও মিউজিক। অন্যান্য আরো সুবিধা পেতে হলে আপনাকে আলাদা করে দিতে হবে মূল্য।

  • এই প্ল্যানে গ্রাহকরা 6 ওয়াটের একটি ব্লুটুথ স্পীকার FREE পাবেন। 

 

৮৪৯ টাকা : জিও সংস্থা এই ব্যান্ডের নাম রেখেছে সিলভার প্ল্যান। যাতে করে আপনি প্রতি মাসে ১০০ এমবিপিএসে ২০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। লঞ্চিং অফার হিসাবে আরও ২০০ জিবি ইন্টারনেট দেওয়া হচ্ছে ফ্রিতে। বাকি সমস্ত কিছু ব্রোঞ্জ প্লানের মত।

  • এই প্ল্যানে গ্রাহকরা 12 ওয়াটের একটি ব্লুটুথ স্পীকার FREE পাবেন। 

টিভি FREE কোন প্ল্যানে? কোন প্ল্যানে খরচ কত? দেখুন সম্পুর্ণ তালিকা

১২৯৯ টাকা : ১২৯৯ টাকার এই মাসিক প্ল্যানের নাম হল গোল্ড প্ল্যান। এতে আপনি ২৫০ এমবিপিএস স্পিডে ৫০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। নতুন পরিষেবা হিসাবে ২৫০ জিবি আরও আলাদা করে দেওয়া হচ্ছে। বাকি সুবিধা অন্যান্য প্ল্যানের মতো।

  • এই প্ল্যানে গ্রাহকরা একটি ২৪ ইঞ্চি HD TV FREE পাবেন। 

 

২৪৯৯ টাকা : এই প্ল্যানের নাম হল ডায়মন্ড প্ল্যান। যাতে আপনি প্রতিমাসে ৫০০ এমবিপিএস স্পিডে ১২৫০ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। নতুন পরিষেবা হিসাবে ২৫০ জিবি আলাদা করে যাওয়া হচ্ছে বিনামূল্যে।

  • এই প্ল্যানে গ্রাহকরা একটি ২৪ ইঞ্চি HD TV FREE পাবেন। 

 

৩৯৯৯ টাকা : ৩৯৯৯ টাকার এই প্লাটিনাম প্ল্যানে আপনি ১ জিবিপিএস স্পিডে ২৫০০ জিবি পর্যন্ত ইন্টারনেট পরিষেবা পাবেন।

  • এই প্ল্যানে গ্রাহকরা একটি 32 ইঞ্চি HD TV FREE পাবেন। 

টিভি FREE কোন প্ল্যানে? কোন প্ল্যানে খরচ কত? দেখুন সম্পুর্ণ তালিকা

৮৪৯৯ টাকা : ৮৪৯৯ টাকার এই টাইটেনিয়াম প্ল্যানে আপনি ১ জিবিপিএস স্পিডে ৫০০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

  • এই প্ল্যানে গ্রাহকরা একটি ৪৩ ইঞ্চি 4K HD TV FREE পাবেন। 

আরও পড়ুন :- Jio র ইন্টারনেট স্পিড স্লো? এইভাবে বাড়িয়ে নিন ৩ গুণ

জিও গিগা ফাইবার লঞ্চের সময় আপাতত জিও সংস্থার তরফ থেকে এই কয়েকটি মাসিক প্ল্যান আনা হয়েছে যাও রিলায়েন্স জিও সংস্থা দ্বারা ঘোষিত। এই গিগা ফাইবার রয়েছে আরও কতকগুলি গুরুত্বপূর্ণ পরিষেবা। যেমন টিভি ভিডিও কলিং, কনফারেন্সিং, গেমিং, কন্টেন্ট শেয়ারিং, ডিভাইস নিরাপত্তা ইত্যাদি। তবে এগুলির জন্য আলাদা করে মূল্য গুনতে হবে বলে জানা গিয়েছে। আরো উল্লেখ্য, এই রিলায়েন্স জিও গিগা ফাইবার নেওয়ার জন্য আপনাকে ৪০০০ টাকা সিকিউরিটি ডিপোজিট করতে হবে, যা পরে ফেরতও পেতে পারেন।