ফের জিওর বড় ঘোষণা, জলের দামে বাজারে আসছে ল্যাপটপ

ভারতের টেলিকম ইনডাস্ট্রিতে বিপ্লব এনেছেন মুকেশ আম্বানির সংস্থা Jio. সব থেকে সস্তায় ইন্টারনেট পরিষেবা দিয়ে বদলে দিয়েছেন ডিজিটাল ইন্ডিয়ার ভবিষ্যত্‍। বরাবরই তাই আকর্ষণীয় দামে নজরকরা অফার দেওয়ার জন্য তাই জিও খুব জনপ্রিয় গ্রাহকদের মধ্যে।

ভারতের টেলিকম বাজারে প্রথম 4G পরিষেবা আনার পাশাপাশি তারা এখন ব্রডব্যান্ড, ডিটিএইচ সেক্টরেও বাজিমাত করতে চলেছে জিও। প্রতিনিয়ত গ্রাহকদের জন্য নতুন নতুন অফার নিয়ে এসে বার বার গ্রাহকদের মন জয় করে আসছে জিও।

খুব শীঘ্র মুকেশ আম্বানির Jio বাজারে আনছে সস্তায় মিনি ল্যাপটপ ‘JioBook’। এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম বেসড ল্যাপটপ হবে। পাশাপাশি এই ল্যাপটপে থাকবে ইনবিল্ড 4G LTE সাপোর্ট। রিলায়েন্সের এই JioBook তৈরি করা হয়েছে BlueBank Communication Technology-র সাথে গাঁটছড়া বেঁধে।

তবে ইতিমধ্যে বেশ কিছু পরীক্ষা করা হচ্ছে এই প্রোডাক্টের। তার পরেই ভারতের বাজারে নিয়ে আসা হবে এই প্রোডাক্ট। ইতিমধ্যে সামনে এসেছে এই জিও বুকের একটি ছবি। আর তা দেখেই মনে করা হচ্ছে যথেষ্ট আকর্ষণীয় হতে চলেছে এই ল্যাপটপ।

Jio-র এই ল্যাপটপে রয়েছে ১৩৬৬x৭৬৮ পিক্সেল। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ SoC প্রসেসর। থাকছে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি মেমোরি। এছাড়াও আরও একটি মডেল আনা হবে যাতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি মেমোরি। তবে সংস্থার তরফ থেকে এখনই জানানো হয়নি এই জিও বুক কবে সাধারণ গ্রাহকদের জন্য বাজারে আসছে।