উপার্জন নেই, অর্থকষ্টে ভুগছেন ‘কল হো না হো’-র শিশুশিল্পী, অভিনয়কে জানালেন বিদায়

Remember Shah Rukh's co-star Kal Ho Naa Ho girl Jhanak Shukla See her latest pics

অতীতে বলিউডে শিশুশিল্পী হিসেবে জনপ্রিয় হওয়া সত্বেও, তিনি এখন উপার্জনহীন। মাত্র ২৫ বছর বয়সেই অভিনয়কে বিদায় জানাতে চান।মনে আছে শাহরুখ খানের “কাল হো না হো” সিনেমার শিশুশিল্পী জিয়াকে? তার আসল নাম, ঝনক শুক্লা (Jhanak Shukla)।

Jhanak Shukla Kal Ho Na Ho

এখন সে আর ছোট্টটি নেই, অনেকটাই বড় হয়ে গিয়েছে। ছেলেবেলায় শিশুশিল্পী হিসেবে এত খ্যাতি পেলেও বড় বয়সে লোকচক্ষুর আড়ালেই তিনি। অথচ তাঁর কেরিয়ারের সূত্রপাত ছিল সাড়া জাগানো।

Jhanak Shukla Kal Ho Na Ho

ঝনকের মা সুপ্রিয়া নিজেই অভিনেত্রী। অভিনয় করেছেন ‘পরিণীতা’, ‘লগে রহো মুন্নাভাই’, ‘থ্রি ইডিয়টস’-সহ বেশ কিছু ছবিতে। বাবা, হরিল শুক্ল পেশায় তথ্যচিত্র পরিচালক। বাবা, মায়ের ধারা অনুসরণ করেই অভিনয়ে এসেছিলেন ঝনক।

Jhanak Shukla Mother

সম্প্রতি তার একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মাধ্যমে। ভিডিওতে তার বর্তমান অবস্থা সম্পর্কে জানিয়েছেন ঝনক। শিশুশিল্পী হিসেবে বিভিন্ন সিনেমা এবং ধারাবাহিকে কাজ করার পর অভিনয় জগৎ থেকে বিরতি নিয়েছিলেন তিনি। ঝনক জানান, ‘যদি অভিনয়ের কথা বলেন, বিরতির পর থেকে খেই হারিয়ে ফেলি।’

এই ভিডিওটি পোস্ট করেছে ব্রাট ইন্ডিয়া। শুধু “কাল হো না হো” তে কিং খানের সাথে অভিনয়ই নয়, জনপ্রিয় ধারাবাহিক “সোনপরী “তে প্রিন্সির চরিত্রে এবং “করিশ্মা কা করিশ্মা” ধারাবাহিকে মূল চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। শিশুশিল্পী হিসেবে একটা সময় পুরো ইন্ডাস্ট্রি দাপিয়ে বেড়াতেন তিনি।

বর্তমানে ২৫ বছর বয়সী ঝনক একজন আর্কিওলোজিস্ট।তিনি জানান এক সময় তিনি ভাবতেন, বড় হয়ে মাত্র ২৪ বছর বয়সেই অনেক টাকা উপার্জন করবেন এবং বিয়ে করবেন। এখন নিজের সেই ধারণায় হাসি পায় তার।

তিনি জানান,  ‘এখন আমার বয়স ২৫, তবে আমি কিছুই উপার্জন করি না’। বর্তমানে নিউজিল্যান্ডের এক জাদুঘরে কাজ করতে এবং সেখানেই নিরিবিলিতে জীবন যাপন করতে চান তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Brut India (@brut.india)

তবে শিশুশিল্পী হিসেবে অনেক কাজ করে থাকলেও বড় বেলায় আর পেছন ফিরে তাকাতে চান না তিনি। অভিনয় জীবন পেছনে ফেলে এগিয়ে গিয়েছেন। তবে আজও কিছু মধুর মুহূর্ত মনে পড়লে ঠোঁটের কোণে একটা হালকা হাসি ফুটে উঠে তার।