ববি দেওলের ছেড়ে দেওয়া ছবি করেই সুপারস্টার শাহরুখ থেকে সালমান, রইল ৫ ছবির তালিকা

সুপারহিট ৫ ছবির প্রস্তাব দেন ফিরিয়ে, নিজের কেরিয়ার নিজের হাতেই শেষ করেছেন ববি দেওল

boby deol rejected movies

সুপারস্টার ধর্মেন্দ্রর ছেলে হিসেবে নয়, সানি দেওল এবং ববি দেওলকে (Bobby Deol) আজ গোটা ভারতবর্ষের মানুষ চেনেন তাদের নিজস্ব পরিচয়। দুই ভাইয়ের মধ্যে সানি দেওলের রয়েছে সুপারস্টারের মত খ্যাতি। তুলনায় কিছুটা হলেও পিছিয়ে রয়েছেন ববি। এর পেছনে তার নিজস্ব কিছু ভুল সিদ্ধান্তই দায়ী। ছবি বাছাইয়ের ক্ষেত্রে মারাত্মক কিছু ভুল করে বসেন ববি যে কারণে আজ তার এই অবস্থা। আজ এই প্রতিবেদনে রইল ববি দেওলের (5 Rejected movie of Bobby Deol) ছেড়ে দেওয়া ৫টি ছবির তালিকা যেগুলো পরে সুপারহিট হয়।

করণ-অর্জুন (Karan Arjun) : বলিউডের এই সিনেমাটি বক্স অফিস কালেকশনের নিরিখে ছিল সেই বছরের সেরা। পুনর্জন্ম ভিত্তিক এই ছবিতে দুই ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন সালমান খান এবং শাহরুখ খান। তবে প্রথমে নির্মাতারা এই দুই চরিত্রের জন্য সানি এবং ববির কথাই ভেবেছিলেন। কিন্তু তারা ছবির প্রস্তাব ফিরিয়ে দেন। পরে ছবি সাফল্য দেখে নিশ্চয়ই হিংসে হয়েছিল তাদের।

জব উই মেট (Jab We Met) : এই ছবিটিও বলিউডে বেশ ভালই ব্যবসা করেছিল। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন শাহিদ কাপুর এবং করিনা কাপুর। এখানেও প্রথমে নায়কের চরিত্রে ববি দেওলের কথাই ভাবা হয়েছিল। কিন্তু ববির কোনও এক কারণবশত ছবিটি করতে পারেননি। তারপর তার জায়গাতে সুযোগ পান শাহিদ কাপুর। এরপর কি হয়েছিল সে তো সকলেই জানেন।

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি (Yeh Jawaani Hai Deewani) : রণবীর কাপুর, দীপিকা পাড়ুকোন, কল্কি কোয়েচলিন থেকে আদিত্য রায় কাপুর, নতুন প্রজন্মের অভিনেতা এবং অভিনেত্রীদের নিয়ে এই ছবিটিও বক্স অফিসে সুপারহিট হয়েছিল। তবে জেনে হয়তো অবাক হবেন এখানেওও আদিত্যর চরিত্রে প্রথমে ববির কথাই ভাবা হয়েছিল। তবে তিনি প্রস্তাব ফিরিয়ে দেন এবং ‘আশিকি ২’ এর নায়কের হাতে পৌঁছে যায় সেই সুযোগ।

৩৬ চায়না টাউন (36 Chaina Town) : শুধু ‘জব উই মেট’ই নয়, শাহিদের কেরিয়ারের আরও এক গুরুত্বপূর্ণ ছবি ৩৬ চায়না টাউনের প্রস্তাবও হাতছাড়া করেছিলেন ববি। শোনা যায় এই ছবির গল্প নাকি ববির কথা মাথায় রেখেই লেখা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে ছবি থেকে সরে দাঁড়ান ববি আর কপাল খুলে যায় শাহিদের।

যুবা (Yuva) : মনিরত্নম পরিচালিত এই ছবিতে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন, অজয় দেবগন, বিবেক ওবেরয়ের মত অভিনেতারা। যদিও এই ছবি প্রস্তাব ববির কাছেও গিয়েছিল। কিন্তু আবারও ভুল করে ছবির ফিরিয়ে দেন তিনি। তার ছেড়ে দেওয়া চরিত্রের সুযোগ লুফে নেন অজয় দেবগন।