সংকটের মাঝেই স্বস্তির খবর, ভারতে করোনায় সুস্থ ৯০০০০-এর বেশি মানুষ

লকডাউন থেকে আনলকের দিকে পা বাড়িয়েছে দেশ। কিন্তু করোনা সংক্রামিত ও রোগীদের মৃত্যুর সংখ্যা চিন্তা বাড়াচ্ছে দেশের। তবে এরই মাঝে স্বস্তির খবর সুস্থ হয়ে ওঠার হার। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী ভারতে এখনো পর্যন্ত করোনা সংক্রামিত হয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯০০০০-এর বেশি মানুষ। শতাংশের বিচারে তা ৪৮% এর বেশি।

সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দেওয়া রিপোর্টে জানা যাচ্ছে শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে করোনা সংক্রামিত হয়েছেন ৮,৩৯২ জন। সোমবার পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ১,৯০,৫৩৫ জন। যেখানে সক্রিয় রোগীর সংখ্যা ৯৩,৩২২, মৃত ৫,৩৯৪ এবং সুস্থ হয়েছে ৯১,৮১৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮৩৫ জন। যা সত্যিই আশার আলো দেখাচ্ছে দেশ তথা বিশ্বকে।

অন্যদিকে রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৮ জন করোনা সংক্রামিত রোগীর মৃত্যু হয়েছে, ফলে এখনও পর্যন্ত এই নিয়ে রাজ্যে মোট ২৪৫+৭২ জন করোনা আক্রান্তের মৃত্যু হল। রাজ্য স্বাস্থ্য দপ্তরের রবিবারে প্রকাশিত বুলেটিনে জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭১ জন, যা একদিনের হিসাবে রেকর্ড। রাজ্যে এই নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৫,৫০১।

অন্যদিকে রাজ্যেও বাড়ছে সুস্থতার পরিসংখ্যান। গত ২৪ ঘন্টায় ১৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ২১৫৭। শতাংশের বিচারে ৩৯.২১%, যা সত্যিই ইতিবাচক।


আরও পড়ুন :- ডিসেম্বরের মধ্যে ৬৭ কোটি ভারতবাসী করোনা আক্রান্ত হবে, প্রকাশ্যে চাঞ্চল্যকর পরিসংখ্যান


তবে এই সকল পরিসংখ্যান আমাদের বর্তমান জীবনের কিছুটা হলেও স্বস্তি দিলেও পদে পদে সর্তকতা অবলম্বন করতে হবে। কারন এযাবৎ দেশে সব কিছু বন্ধ ছিল, আর এবার ধীরে ধীরে তা খুলতে শুরু করেছে। যে কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও রবিবার জাতির উদ্দেশ্যে মন কি বাতে জানিয়েছেন, মাস্ক পরে চলতে হবে, চলতে হবে ২ গজের দূরত্ব বজায় রেখে।