চোখ বেঁধে কয়েক পলকে ৪০০ মিটার স্কেটিং করে গিনেজ বুকে ভারতীয় কন্যা

চোখ ধাঁধানো স্কেটিং(Skating) করে বিশ্বের দ্রুততম মহিলা স্কেটার(World’s fastest woman Skater) হিসেবে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে(Guinness Book of World records) নাম লেখালেন কর্ণাটকের ১৪ বছর বয়সী ওজাল সুনীল নালাভাদি।

দিনের ব্যাস্ত সময় চোখ বাঁধা অবস্থায় মাত্র ৫১.২৫ সেকেন্ডে(১ মিনিটেরও কম) ৪০০ মিটার স্কেটিং করে পার হলেন তিনি। তার এই সাফল্যে গোটা দেশ গর্বিত। সম্প্রতি নালাভাদির স্কেটিং এর ভিডিওটি পোস্ট করা হয়েছে গিনিস বুক অব রেকর্ডসের ইনস্টাগ্রাম পেজে।

৪০০ মিটার স্কেটিং এর জন্য ৬০ সেকেন্ড(১মিনিট) সময় দেওয়া হয় তাকে। তবে তৃতীয় চেষ্টাতেই চোখে কালো কাপড় বেধে মাত্র ৫১.২৫ সেকেন্ডেই ৪০০ মিটার স্কেটিং করেন তিনি। এই ভিডিও প্রকাশ্যে আসার সাথে সাথেই তা ভাইরাল হয়ে যায়।হাজার হাজার মানুষ ইতিমধ্যেই দেখেছেন ভিডিওটা, অনেকেই শেয়ারও করেছেন।

ঘটনাটি কিছুদিন আগে ঘটলেও সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নেটিজেনদের মধ্যে এই ঘটনার খবর ছড়িয়ে পড়ে এবং সকলেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাকে।

তবে এই প্রথম নয়, এর আগেও এশিয়া বুক অব রেকর্ডস (‌Asia Book of Records)‌ এবং ইন্ডিয়া বুক অব রেকর্ডসেও (‌India Book of Records)‌ নাম ওঠে নালাভাদির। তার অসামান্য স্কেটিং প্রতিভা দেখে বিস্মিত সকলেই।তাকে ভারতের গর্ব বলে সন্মধন করছেন নেটিজেনরা।

View this post on Instagram

 

A post shared by Guinness World Records (@guinnessworldrecords) on