ইন্ডিয়ান আইডল ১২ বিজেতা পবনদীপ কী কী উপহার পেল, রইলো সম্পূর্ণ তালিকা

সদ্য শেষ হলো দেশের সবথেকে বড় গানের রিয়েলিটি শো’য়ের সফর। এই সফরে সেরার সেরা সংগীতশিল্পীদের বেছে নিয়েছেন বিচারকেরা। ইন্ডিয়ান আইডল সিজন ১২ (Indian Idol Season 12) এর গ্র্যান্ড ফিনালেতে বাংলার মেয়ে অরুনিতা কাঞ্জিলালকে (Arunita Kanjilal) একটুর জন্য টক্কর দিয়ে এগিয়ে গেলেন পবনদীপ রাজন (Pawandeep Rajan)। জয়ের শিরোপা উঠলো পবনদীপের মাথায়। আর অরুনিতা জিতে নিয়েছেন দ্বিতীয় স্থান। হাড্ডাহাড্ডি লড়াইয়ের এক অধ্যায় শেষ হলো ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসে।

ইন্ডিয়ান আইডল সিজন ১২এর এবারের গ্র্যান্ড ফিনালে ছিল অন্যান্যবারের তুলনায় একেবারেই আলাদা। কারণ এই প্রথমবার টানা ১২ ঘন্টা ধরে চলেছে গ্র্যান্ড ফিনালের অনুষ্ঠান। শুধু কি তাই? ১২ ঘন্টা টানা লাইভ অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছে টেলিভিশনের পর্দায়! তাই সকাল থেকেই দর্শকের মনে চলেছে টানটান উত্তেজনা। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে অরুনিতাকে পেছনে ফেলে দিয়ে প্রথম স্থান পেয়ে গেল পবনদীপ।

এবারের প্রতিযোগীতায় ফাইনাল রাউন্ডে উঠেছিলেন ৬ জন প্রতিযোগী। অন্যান্যবার ফাইনাল রাউন্ডে ৫ জনকে বেছে নেওয়া হতো। তবে এইবার অনু মালিক, হিমেশ রেশমিয়া, সোনু কক্কররা পবনদীপ রাজন, মহম্মদ দানিশ, সম্মুখ প্রিয়া, অরুণিতা কাঞ্জিলাল, নিহাল এবং সায়লী কাম্বলেকে প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডের জন্য বেছে নিয়েছিলেন। তবে পবনদীপ এবং অরুনিতার মধ্যেই যে একজন বিজেতা হবেন, তা কিন্তু আগে থাকতেই বেশ স্পষ্ট হয়ে গিয়েছিল।

ফাইনাল রাউন্ডের ফলাফল নিয়ে একদল ছিলেন পবনদীপের পক্ষে, অপরদল অরুনিতার পক্ষে। তবে ফলাফলে কিন্তু অরুনিতাকে টেক্কা দিয়ে এগিয়ে গেলেন পবনদীপ। তৃতীয় স্থান পেলেন সায়নী কাম্বলে, চতুর্থ স্থানে মহম্মদ দানিশ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছেন যথাক্রমে নিহাল তাউরা ও সম্মুখপ্রিয়া‌। দীর্ঘ প্রায় ৮ মাসের লড়াই শেষে জয়ের মুকুট উঠলো পবনদীপের মাথায়।

ফাইনাল রাউন্ডের বিজেতা হিসেবে ইন্ডিয়ান আইডলের ট্রফির পাশাপাশি নগদ ২৫ লক্ষ টাকা ও একটি বিলাসবহুল চারচাকা গাড়ি উপহার পেলেন পবনদীপ। তবে বাকিরাও কিন্তু বেশ ভালোই উপহার পেয়েছিলেন। দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জনকারীদের জন্য রয়েছে ৫ লক্ষ টাকার পুরস্কার। চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ স্থান অর্জনকারীরা পেলেন ৩ লক্ষ টাকার পুরস্কার।

এই অনুষ্ঠানের আসরে অংশ নিয়েছিলেন আরও অনেকে। তবে সকলকে পেছনে ফেলে দিয়ে জয়ের পথে এগিয়েছেন ৬জন ফাইনাল রাউন্ডের প্রতিযোগী। বিচারকদের চুলচেরা বিশ্লেষণে পবনদীপ হয়েছেন সেরার সেরা। ফিনালেতে বিশেষ বিচারক হিসেবে উপস্থিত ছিলেন উদিত নারায়ণ, আলকা ইয়াগনিক, কুমার শানুরা। তার সঙ্গে সদ্য মুক্তিপ্রাপ্ত ‘শেরশাহ’ ছবির নায়ক সিদ্ধার্থ মালহোত্রা ও নায়িকা কিয়ারা আডবাণীও ছিলেন ফাইনাল রাউন্ডের অতিথি হিসেবে।

 পবনদীপ ও অরুনিতাকে নিয়ে দর্শকের উৎসাহের কোনও অন্ত ছিল না। তাদের গায়কী প্রতিভার দরুণ হিমেশ রেশমিয়া আগে তাদের নিয়ে একটি অ্যালবাম বানানোর কথা ঘোষণা করেন। বলিউড পরিচালক করণ জোহারও অরুনিতার গান শুনে মুগ্ধ হয়ে তাকে নিজের একটি ছবিতে গান গাওয়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।