টাইপ মেশিনে টাইপ করে ছবি আঁকছেন শিল্পী, ভাইরাল সেই ভিডিও

সোশ্যাল মিডিয়ায় সাধারণত সেই ভিডিওগুলি ভাইরাল হয় যে ভিডিওগুলির মধ্যে নতুনত্ব কিছু লক্ষ্য করা যায়। কারণ নতুনত্বের কদর চিরকালের। সচরাচর যা ঘটে সেই রকম জিনিস তাই খুব একটা ভাইরাল হয় না। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটিও এইরকম নতুনত্বের‌ই দিশারী। বহুল ব্যবহৃত ও চিরপরিচিত টাইপ মেশিনের অবাক করা ব্যবহার-দেখে নেটিজেনরা বিস্মিত।

টাইপমেশিন কমবেশি আমরা প্রত্যেকেই দেখেছি। অফিসে কোর্টকাছারিতে সচরাচর এই ধরনের মেশিন ব্যবহার হয়।টাইপ মেশিনে একজন টাইপ করেন আর পাতাতে লেখা উঠে যায়। কিন্তু সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যেটা দেখলে অবাক হয়ে যেতে হয়। টাইম মেশিনে বসে একজন ভারতীয় শিল্পী অসম্ভব দক্ষতায় পোর্ট্রেট আঁকছেন!

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে একজন টাইপ করছেন এ,বি,সি,ডি আর পাতায় সুন্দর একটা আঁকা হয়ে যাচ্ছে। আঁকা হয়ে যাচ্ছে বিখ্যাত মানুষদের মুখ। ঐ টাইপ মেশিনে এইভাবে আর‌ও বিখ্যাত মানুষের মুখ  তৈরি করা হয়েছে। সেগুলিও পাশে রাখা আছে। সত্যি অসাধারণ আর অনবদ্য এই কাজ, দেখলে চোখ জুড়িয়ে যায়।

মুহুর্তের মধ্যেই তাই ভিডিওটি ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়।৯.৬ মিলিয়ন মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন ইতিমধ্যেই। ৫০ হাজারের কাছাকাছি মানুষ শেয়ার করেছেন এই ভিডিওটি আর আড়াই লাখের কাছাকাছি মানুষ ভিডিওটিতে লাইক করেছেন ও রি অ্যাক্ট করেছেন। অসম্ভব সুন্দর এই ভিডিওটিতে কমেন্ট পড়েছে সাড়ে তিন হাজার।

যে সকল মানুষ এই ভিডিওটিতে কমেন্ট করেছেন তাদের মধ্যে অধিকাংশ মানুষেরই বক্তব্য-‘এইরকম প্রতিভা আগে দেখিনি! বিস্ময়কর!’ সত্যি বিস্ময়কর এই প্রতিভা।কুর্নিশ জানায় শিল্পী কে।

Creative Taps

Indian artist creates portraits on his typewriter

Posted by RT on Thursday, October 1, 2020