পাকিস্তানের জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিলো ভারতীয় সেনা, প্রকাশ্যে এলো ভিডিও

পাকিস্তানের জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিলো ভারতীয় সেনা, প্রকাশ্যে এলো ভিডিও

একদিকে করোনা ভাইরাসের মহামারী, অন্যদিকে পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ। তবে তা হলেও ভারতীয়রা সেনারা চুপ করে বসে থাকার যোদ্ধা নয়। হাজারও প্রতিকূলতার মধ্যেও ভারতীয় সেনারা শত্রুপক্ষকে সবসময় জবাব দিতে তৈরি। বর্তমান পরিস্থিতিতে যখন বিশ্বের প্রতিটি দেশ নিজেদের অস্তিত্ব রক্ষা করার লড়াই লড়ছে ঠিক তখনই পাকিস্তান ভারতের বিরুদ্ধে হামলা চালিয়ে যাচ্ছে। আর সেই ঘটনার ব্যতিক্রম হয়নি শুক্রবারও। পাকিস্তানি সেনারা শুক্রবার প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর কুপওয়ারা জেলায় আচমকা গোলাবর্ষণ শুরু করে। আর এই গোলাবর্ষণের জবাব দিতে ভারতীয় সেনারা বেছে নেয় মোক্ষম পথ।

হামলার জবাব দিতে ভারতীয় সেনারা পাকিস্তানের মধ্যে থাকা একটি জঙ্গি ঘাঁটি ও বারুদের গুদাম লক্ষ্য করে গোলা ছোঁড়ে। আর সেই গোলার আঘাতে সেই জঙ্গি ঘাঁটির কি অবস্থা তার ছবি প্রকাশ্যে আনলো ভারতীয় সেনারা। একটি ড্রোন মারফত সেই ছবি তোলা হয়েছে। ভারতীয় সেনাদের প্রকাশকরা ছবিও ভিডিওতে দেখা গিয়েছে, বফর্স কামান থেকে পাকিস্তানের অভ্যন্তরে থাকা একটি জঙ্গি ঘাঁটি ও বারুদের গুদামে নিখুঁত আঘাত এনেছে ভারতীয় সেনারা। আর তাতেই কুপোকাত পাকিস্তানে জঙ্গি ঘাঁটি। নিমেষের মধ্যে গুঁড়িয়ে পড়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, নিয়ন্ত্রণ রেখা বরাবর কেরান ও তাঙ্গধের সেক্টরে শুক্রবার হঠাৎ করে গোলাবর্ষণ শুরু করে পাকিস্তানি সেনারা। নিয়ন্ত্রণ রেখার পাশাপাশি ৬-৭ টি গ্রামের মানুষেরা এই গোলা বর্ষণের কারণে গ্রাম ছেড়ে পালিয়ে নিরাপদ আশ্রয় নেয়। পাকিস্তানি সেনাদের গোলাবর্ষণের পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারা। প্রায় ঘণ্টাখানেক দুই পক্ষের লড়াই চলে।

দিন কয়েক আগেই কেরান সেক্টরে প্রাকৃতিক দুর্যোগকে কাজে লাগিয়ে ৫ জঙ্গি ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। তবে সেই ঘটনায় জঙ্গিরা তাদের পরিকল্পনাকে সফল করতে পারেনি। তাদের পরিকল্পনাকে ভেস্তে দেয় ভারতীয় সেনারা। তবে সেই ঘটনায় শহীদ হতে হয় পাঁচ সেনাকে। অন্যদিকে নিকেশ করা হয় ৫ জঙ্গীকে। এরপরে দিনের এই জবাবে শত্রুপক্ষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনারা। আর এই অভিযানে ভারতের কোন রকম ক্ষয়ক্ষতি হয়নি।