রবি স্মরণে‌ পিয়ানোতে ‘তুমি রবে নীরবে’ বাজালেন হৃত্বিক, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

রবীন্দ্রনাথের প্রতি শ্রদ্ধার্ঘ্য, পিয়ানোতে ‘তুমি রবে নীরবে’ বাজালেন হৃত্বিক, ভাইরাল ভিডিও

Hrithik Roshan Playing Piano With Rabindranath Song Tumi Robe Nirobe

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) ১৬১ তম জন্মবার্ষিকী উপলক্ষে সারা বিশ্ব স্মরণ করছে তাকে। নাচে-গানে, আবৃতিতে, নাটকের মাধ্যমে রবীন্দ্রনাথের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করছেন সকলে। এমন দিনে পিয়ানোর সামনে বসে রবীনাথের জনপ্রিয় গানের সুরের ঝংকার তুলতে দেখা গেল বলিউড (Bollywood) তারকা হৃত্বিক রোশনকে (Hrithik Roshan)!

কবিগুরুর জন্মদিনে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এই ভিডিওটি। হৃত্বিক রোশন ভালো করে বাংলা জানেন কিনা সন্দেহ! বাংলাতেও যে তার খুব বেশি আসা-যাওয়া রয়েছে এমনটাও নয়। এমন পরিস্থিতিতে রবীন্দ্রনাথের জন্মদিনে তিনি কিভাবে রবীন্দ্র সংগীতের সুরে পিয়ানো বাজাতে পারেন? ভিডিও দেখে প্রশ্ন উঠছে সকলেরই মনে। তবে এই অপূর্ব সুরের ঝংকারে মশগুল নেট পাড়া।

ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে একটা ফুল হাতা টি-শার্ট পরে পিয়ানোর সামনে বসে একমনে পিয়ানো বাজাচ্ছেন হৃত্বিক। না, এটা কোনও সিনেমার শুটিংও নয়। হৃত্বিক সত্যি সত্যিই পিয়ানোর সামনে বসে সুর তুলছেন। ‌রবীন্দ্রনাথের ‘তুমি রবে নীরবে’ গানের সুরই শোনা গেল এই ভিডিওতে। রবীন্দ্র সংগীতের সুরে ‌এত সুন্দর নির্ভুল পিয়ানো বাজাচ্ছেন কী করে হৃত্বিক? বাংলার প্রতি এত আগ্রহ কবে জন্মাল তার?

তবে সোশ্যাল মিডিয়াতে সবসময় যা কিছু দেখা এবং শোনা যায় তা বিশ্বাস না করাই ভালো। কারণ এই যে ভিডিওটি এখন নেট দুনিয়ার চর্চার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে তা আদতে আসল ভিডিও নয়, সবটাই এডিটিংয়ের জাদু। অর্থাৎ হৃত্বিক রোশন পিয়ানোর সামনে বসে পিয়ানো বাজাচ্ছেন এই দৃশ্য ঠিক, তবে ব্যাকগ্রাউন্ডে রবীন্দ্রসংগীতের যে সুর শোনা যাচ্ছে তা আদতে এডিটিং করে বসানো হয়েছে।

বলিউড অভিনেতা এর আগে ২১ দিন পিয়ানো শিখে সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও শেয়ার করেছিলেন। লক্ষণ দাস নামের এক নেটিজেন এই ভিডিও ব্যবহার করে তাতে রবীন্দ্র সংগীতের পিয়ানো টিউন এডিট করে এই ভিডিওটি বানিয়ে ফেলেছেন। এডিট করা এই ভিডিওই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওর নিখুঁত এডিটিং ধরা সত্যিই মুশকিল।