কেবল রিচার্জ করার দরকার নেই! ফ্রীতে টিভি দেখুন এইভাবে

2076

টেলিকম রেগুলেটেড অথরিটি অফ ইন্ডিয়া অর্থাৎ ট্রাই-এর পক্ষ থেকে কেবল চ্যানেল বা ডিটিএইচ, বিশেষ করে পে চ্যানেল গুলির জন্য নির্দিষ্ট করে প্রতিটি চ্যানেলের মূল্য নির্ধারণ করে ট্রাই-কে জানানোর নির্দেশ দেওয়া হয়। উদ্দেশ্য কেবল অপারেটর এবং ডিটিএইচ সংস্থাগুলির দৌরাত্ম্য বন্ধ করা। ডিটিএইচ সংস্থা এবং কেবল অপারেটরদের দৌরাত্ম্য বন্ধ করে ইচ্ছেমতো টাকা আদায় করা বন্ধ করা এবং শুধু তাই নয় ট্রাই-এর নির্দেশিকা অনুসারে গ্রাহকরা নিজেদের পছন্দমতো চ্যানেল দেখতে পাবেন নির্দিষ্ট অর্থের বিনিময়ে, যার জন্য আলাদা করে পুরো প্যাকেজ নেওয়ার কোনো প্রয়োজন হবে না।

বর্তমানে পশ্চিমবঙ্গের দক্ষিনবঙ্গ থেকে উত্তরবঙ্গ বেশিরভাগ শহর, বড় শহর বাদ দিয়ে ১৭০ থেকে ১৮০ টাকা মাসিক ভাড়ায় গ্রাহকেরা প্রায় সমস্ত চ্যানেলে দেখতে পান। ফলে নতুন এই নির্দেশিকা অনুসারে এই সমস্ত শহর বা গ্রামের গ্রাহকদের জিএসটি কর সহ ১৫৪ টাকা দিতে হবে শুধুমাত্র ১০০ টি ফ্রি চ্যানেলের জন্য। তার ওপর চাপবে আলাদা করে পে চ্যানেলের অর্থ এবং জিএসটি। আর এর ফলে টিভির খরচ জনপ্রিয় চ্যানেল দেখতে গিয়ে দ্বিগুন বা তার বেশিও হতে পারে।

১৩০ টাকা এবং সঙ্গে জিএসটি দিয়ে অর্থাৎ ১৫৪ টাকা দিয়ে আপনি যে সকল চ্যানেল গুলি দেখতে পাবেন  সেগুলির মধ্যে রয়েছে ২৬ টি দূরদর্শনের চ্যানেল, B4U Movies, Cinema TV, Movie House, Maha Movie, WoW CINEMA, Enterr 10, Sky Star Movies, Surya Cinema, BFlix Movies, Multiplex, Housefull Movies, Sahara FILMY, Firangi, Vaa Movies এর মত বেশ কিছু হিন্দি সিনেমার চ্যানেল, ABP News, News 24, News World India, JK 24 7 News, Samay TV. DD News. DD News HD, India News, Sudarshan News, OK India, India News UP হিন্দি খবরের চ্যানেল, DD Sports খেলার চ্যানেল, Aakash Aath, Rupasi Bangla, Sangeet Bangla, Bangla Talkies, Music Fatafati CTVN AKD Plus, Calcutta News, R Plus News, Onkar Only Truth, Aamar Cinema, Khushboo Bangla, Kolkata TV, Kolkata Live, News Time Bangla, Dhoom Music, DD Bangla, DD Agartala বাংলা চ্যানেল, এছাড়াও অন্যান্য স্থানীয় ভাষা মিলে রয়েছে মোট ১০০ টি চ্যানেল। এই সকল চ্যানেলের তালিকায় থাকছে না বহু জনপ্রিয় চ্যানেল গুলি। এমন কি থাকছে না এ বি পি আনন্দ ও জি ২৪ ঘণ্টার মতো জনপ্রিয় খবরের চ্যানেলও। ফলে এই গুলি দেখতে হলে আপনাকে আলাদা করে টাকা দিয়ে দেখতে হবে। চলুন দেখে নেওয়া যাক একেবারে কম খরচে কিভাবে আপনি বেশিরভাগ পে চ্যানেল দেখার আনন্দ উপভোগ করতে পারেন।

স্বল্পমূল্যে টিভি দেখার জন্য আপনাকে অবশ্যই যুগের উপযোগী হতে হবে। আপনাকে অবশ্যই হতে হবে ইন্টারনেট ইউজার। বর্তমানে আমরা মোবাইলে বেশিরভাগ আনলিমিটেড ভয়েস কল ও ডেটা চার্জ করে থাকি। বর্তমান স্মার্টফোনে যুগে এমনিতেই রয়েছে অজস্র লাইভ টিভি দেখার অ্যাপ। যেমন জিও টিভি, এয়ারটেল টিভি, ভোডাফোন টিভি এছাড়াও রয়েছে হটস্টারের মত বেশ কিছু স্মার্ট ফোন বা অ্যান্ড্রয়েড অ্যাপ। ফলে আপনি যদি যেটুকু সময় টিভির পেছন দিয়ে থাকেন সেই সময়টুকু মোবাইলে দেখে নিলেই আলাদা করে কোন খরচ ছাড়াই টিভি দেখার আনন্দ উপভোগ করতে পারেন।

কেবল রিচার্জ করার দরকার নেই! ফ্রীতে টিভি দেখুন এইভাবে

আর যদি বলেন আপনি মোবাইলে চোখ না রেখে টিভিতে টিভি দেখতে চান তাহলে আপনাকে কিনতে হবে ১ টি আলাদা করে chromecast বা এই জাতীয় ডিভাইস। যার মাধ্যমে আপনি অতি সহজেই আপনার বাড়ির টিভির সাথে মোবাইল ফোনের কানেক্টিভিটি তৈরি করে টিভিতে দেখতে পাবেন পে চ্যানেল গুলি।

কেবল রিচার্জ করার দরকার নেই! ফ্রীতে টিভি দেখুন এইভাবে

আরও পড়ুন : এবার কেবল টিভি দেখার খরচ মাসে ১৫০০ টাকা? জানুন আসল সত্য

এছাড়াও হয়েছে আরও একটি খুব সুন্দর এবং সহজ উপায়। সেক্ষেত্রে আপনাকে আপনার স্মার্টফোনকে ব্যবহার করতে হবে না, বদলে বাজার থেকে কিনে নিতে হবে একটি ১৫০০ টাকা দামের জিও ফোন। যে ফোনটিতে প্রথম থেকেই থাকছে জিও টিভি এবং এই ফোনে বিশেষ সুবিধা রয়েছে যার মাধ্যমে ডাটা কেবিলের সাহায্যে আপনি ফোনটিকে টিভির সাথে যোগ করলে জিও টিভির মাধ্যমে টিভিতেই আপনি আপনার পছন্দের চ্যানেল গুলি দেখতে পাবেন।

প্রতিবেদনটি শেয়ার করে সবাইকে পদ্ধতিটি জানাতে সাহায্য করুন