মুখ দেখে মানুষ চেনার কয়েকটি সহজ উপায়

মানুষ চেনা বড়ই মুশকিল। কিছু জিনিস আছে যার মাধ্যমে একটি মানুষকে চেনা যায়। এর মধ্যে যেমন আছে জন্ম ছক, জন্ম মাস, জন্ম তারিখ তেমনি মানুষের মুখের আকৃতি বা গঠন দেখলেও অনেক সময় মানুষের কিছু প্রাথমিক চারিত্রিক বৈশিষ্ট্য চেনা যায়। দেখে নেওয়া যাক অবয়ব দেখে কিভাবে চিনবেন কোন মানুষ কেমন

মুখ দেখে মানুষ চেনার উপায়

মুখ দেখে মানুষ চেনার উপায় :- মুখ যদি লম্বাটে হয়, সে ক্ষেত্রে মানুষ বিবেচক হয় এবং পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে পারে। যদি মুখ চওরাটে হয় সেক্ষেত্রে মানুষ জন্মগতভাবেই আত্মবিশ্বাসী হয়।

ঠোঁট ও নাকের দূরত্ব দেখে মানুষ চেনার উপায় :- কোন ব্যক্তির ঠোঁট এবং নাকের মধ্যে দূরত্ব ব্যক্তির মধ্যে থাকা সেন্স অফ হিউমার  সুবোধের সাথে সমানুপাতিক। এই দূরত্বটা যার যত বেশি হবে তার অসভ্য ততবেশি।

নাকের ছিদ্র দেখে মানুষ চেনার উপায় :- কোনও ব্যক্তির নাকের ছিদ্র বড় হলে সে ব্যক্তি সব কর্ম নিপুন, এবং দূরদৃষ্টি এবং কল্পনা শক্তি সম্পন্ন হয়ে থাকেন। উল্টোদিকে মেকি নাকের ছিদ্র ছোট হলে মনে করা হয় তার মনও একটি ছোট হয়। তারা অনেকের কাছেই অপ্রিয় হয়ে থাকেন।

দাঁতের উপর দাঁত দেখে মানুষ চেনার উপায় :- কোন ব্যক্তির দাঁতের উপর দাত থাকলে সেই ব্যক্তি একই সাথে বুদ্ধিমান ভাগ্যবান এবং সৃজনশীল হয়ে থাকেন।তবে এ ক্ষেত্রে এ ধরনের ব্যক্তিদের ভোগবিলাসী তারা শক্তি খুব বেশি থাকে।

ঠোঁট দেখে মানুষ চেনার উপায় :- ঠোঁটের প্রস্থ ব্যক্তির ভদ্রতা এবং মহত্ত্বের সাথে সমানুপাতিক। যে ব্যক্তি ঠোঁট এত মোটা হয় সেই ব্যক্তি ততই ভদ্র এবং মহৎ চিন্তার হন।

ভ্রূ দেখে মানুষ চেনার উপায় :- ভ্রু এর সাথে চোখের দূরত্বের সাথে সমানুপাতিক হলো আত্মকেন্দ্রিকতা। এই দূরত্ব যার যত বেশি শেষ ততবেশি আত্মকেন্দ্রিক।অপরদিকে দুটির মধ্যে যার যত বেশি দূরত্ব তার সহ্য ক্ষমতা তত বেশি।

বুকে লোম দেখে মানুষ চেনার উপায় :- বুকের লোমের সাথে শক্তি এবং বুদ্ধির সম্পর্ক সমানুপাতিক। ধনী মানুষেরা একটু স্বার্থ নিয়ে থাকতে পছন্দ করেন। সাধারণত এদের দাম্পত্য জীবন সুখের হয়।

চোখ দেখে মানুষ চেনার উপায় :- যে ব্যক্তির চোখের মনি যতবার সেই ব্যক্তির মনের গভীরতা ততটাই বেশি।অন্য ব্যক্তিদের আকর্ষণ করার ক্ষমতাও এদের খুব বেশি থাকে।

চোখের পাতা দেখে মানুষ চেনার উপায় :- চোখের পাতার ভারতের সাথে স্পষ্টভাবে সম্পর্ক সমানুপাতিক। চোখের পাতায় ভাঁজ থাকলে সেই ব্যক্তি দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন না।