১৫ মিনিটেই পাবেন দাগমুক্ত ফর্সা ত্বক, বিয়ে বাড়ি যাওয়ার আগে একবার করুন এই ফেসিয়াল

বেঁচে যাবে পার্লারের হাজার হাজার টাকা! ১৫ মিনিটে ফর্সা ত্বক পেতে করুন ছোট্ট এই কাজ

শুরু হয়ে গেছে বিয়ের মরশুম। একের পর এক বিয়ে বাড়ির আমন্ত্রণ রক্ষা করতে আপনাকে যেতে হচ্ছে। কিন্তু তার মাঝেই কাজের প্রেসার, নিত্যদিনের ঝঞ্ঝাট সবকিছুই সামলে আর পার্লারে যাওয়ার সময় একেবারেই হচ্ছে না। অগত্যা বিয়ে বাড়িতে গেলে বাকিদের থেকে আপনার মুখের গ্লো যে কম, তা চোখে পড়ছে। আজ তাই আপনাকে বলব কিভাবে বাড়িতে বসেই আপনি ডি-ট্যান ফেসিয়াল করে নিতে পারেন মাত্র কয়েক মিনিটের মধ্যে।

সারাদিনের কর্ম ব্যস্ততার মধ্যে নিজের ত্বকের যত্ন নিতেই আমরা ভুলে যাই। ফলস্বরূপ আমাদের মুখে বলিরেখা এবং কালো দাগ ফুটে ওঠে। এর মধ্যেই আবার শীতকাল এসে যাওয়ায় মুখের রুক্ষতা যেন আরো বেশি স্পষ্ট হয়ে উঠছে। বিয়ে বাড়ি যাবার আগে আপনার হাতে এতটাও সময় থাকছে না যে আপনি পার্লারে দৌড়াতে পারবেন। তাই মাত্র ৫ মিনিটের মধ্যে কয়েকটি ঘরোয়া উপাদানকে সঙ্গে নিয়েই বানিয়ে ফেলতে পারবেন ডি ট্যান ফেসিয়াল প্যাক।

D TAN FACIAL

প্রথমে একটি বাটিতে গরম জল নিয়ে একটি সুতির রুমাল ভিজিয়ে নিয়ে সেটি দিয়ে বারবার মুখে স্ট্রিম নিতে থাকুন। ১৫ সেকেন্ড করে তিনবার এই কাজটি করার পর বানিয়ে ফেলুন একটি ফেসপ্যাক। একটি বাটিতে এক চামচ চালের গুঁড়ো, এক চামচ কমলালেবুর রস, হাফ চামচ গ্লিসারিন এবং হাফ চামচ চিনি মিশিয়ে নিন। সঙ্গে দিয়ে দিন অল্প গোলাপ জল এবং ভিটামিন ই ক্যাপসুল। মিশ্রণটি মুখে ভালো করে মাখিয়ে নিয়ে ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন।

আরেকটি পদ্ধতিতে আপনি ডি ট্যান ফেসিয়াল প্যাক তৈরি করতে পারবেন। আপনার ঘরে থাকা সামান্য কিছু উপকরণ দিয়ে তৈরি করতে পারবেন এই ফেসিয়াল প্যাকটি। চন্দন গুড়ো, শশার রস, অ্যালোভেরা জেল এবং গোলাপজল একটি পাত্রে মিশিয়ে নিতে হবে। ফেস প্যাকটি মুখে লাগিয়ে মিনিট ১৫ রেখে দিতে হবে। এরপর সেটি শুকিয়ে এলে ঠান্ডা জল দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে।

D TAN FACIAL

আরও পড়ুন : শীতেও চকচক করবে ত্বক! বাড়িতে রোজ করুন ছোট্ট এই কাজ

এই দুটি পদ্ধতি ছাড়াও আপনি দই, বেসন, কলা, পেপে, কাঁচা আলু, অ্যালোভেরা জেল এবং লেবুর রস দিয়ে তৈরি করতে পারবেন ডি ট্যান ফেসিয়াল প্যাক। একটি পাত্রে সমস্ত ফল পেস্ট করে তারপর অন্যান্য উপাদান গুলি মিশিয়ে নিতে হবে। এবার মুখ পরিষ্কার করে ফেসপ্যাকটি লাগিয়ে অপেক্ষা করতে হবে। প্যাকটি শুকোতে শুরু করলে কলার খোসা দিয়ে মুখ ঘষে হালকা ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে নিলেই আপনার মুখ হয়ে যাবে চকচকে।

আরও পড়ুন : দুধের মত ফর্সা হবে ত্বক! কমলালেবুর খোসা দিয়ে করুন এই একটি ছোট্ট কাজ

SKIN CARE

আরও পড়ুন : যেতে হবে না পার্লার, মেনে চলুন এই ৫টি টিপস ফর্সা হবেই ত্বক

ফেসিয়াল করার পর লাইট ওয়েটের কোন ফেস ক্রিম এবং গোলাপ জল একসঙ্গে মিশিয়ে ভালো করে মুখে ম্যাসাজ করে নিতে হবে তাহলে ত্বক অনেকদিন হাইড্রেটেড থাকবে। এরপর হালকা ফাউন্ডেশন এবং কম্প্যাক্ট পাউডার লাগালেই আপনার মেকআপ কমপ্লিট। ডি ট্যান ফ্যাসিয়াল করার পর কেমিক্যাল বেসড মেকআপ বেশি না ব্যবহার করাই ভালো।

আরও পড়ুন : প্রথম ব্যবহারেই দাগছোপ হবে দূর, কফি ফেসিয়াল এইভাবে করলে কাঁচের মত চকচক করবে ত্বক