WhatsApp থেকেই করা যাবে গ্যাস সিলিন্ডার বুকিং, জেনে নিন সহজ পদ্ধতি

এতদিন পর্যন্ত গ্যাস সিলিন্ডার বুক করা যেত মোবাইল নম্বর থেকে অথবা অনলাইনে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট বা অ্যাপ থেকে। এরপরে গ্যাস সিলিন্ডার বুকিংয়ের ক্ষেত্রে সংযোজন ঘটে PayTm আর PhonePe। আর এবার আরও একটি নতুন সংযোজন ঘটল গ্যাস সিলিন্ডার বুকিংয়ের ক্ষেত্রে। গ্যাস সিলিন্ডার বুকিংকে আরও সহজ করে তুলতে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন গ্রাহকদের জন্য নিয়ে এসেছে WhatsApp বুকিং। অর্থাৎ এবার গ্রাহকরা WhatsAppএর মাধ্যমেই বুক করতে পারবেন তাদের গ্যাস সিলিন্ডার।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়াত্ত্ব তৈল বিপণন সংস্থা ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন জানিয়েছে, “আজ থেকে দেশজুড়ে গ্রাহকদের জন্য হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিং পদ্ধতি আনা হলো। হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিং করার পর সহজেই তা পৌঁছে দেওয়া হবে গ্রাহকদের বাড়িতে বাড়িতে।”

গ্যাস সিলিন্ডার বুক করার পদ্ধতি

  • WhatsApp-এর মাধ্যমে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশনের গ্যাস সিলিন্ডার বুক করার জন্য আপনাকে মোবাইলে সেভ করে রাখতে হবে ১৮০০২২৪৩৪৪ নম্বরটি।
  • এবার ওই নম্বরে আপনার সংস্থার সাথে রেজিস্টার্ড থাকা মোবাইল নম্বর থেকে ‘Hi’ পাঠাতে হবে।
  • এরপর আপনার WhatsApp-এ একটি একটি মেসেজ আসবে, যেখানে লেখা থাকবে গ্যাস সিলিন্ডার বুক করার জন্য ‘১’ টাইপ অথবাসেন্ট করুন অথবা ‘BOOK’ লিখে সেন্ট করুন।
  • এরপর সংস্থার তরফ থেকে একটি গ্যাস বুকিংয়ের কনফার্মেশন মেসেজ দেওয়া হবে পাশাপাশি পেমেন্টেরও অপশন দেওয়া হবে।
  • পেমেন্টের ক্ষেত্রে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড অথবা ইউপিআই, নেট ব্যাঙ্কিং ইত্যাদি ব্যবহার করা যাবে।
  • সবকিছু হয়ে যাওয়ার পর আপনাকে জানিয়ে দেওয়া হবে আপনি আপনার গ্যাস সিলিন্ডার কবে ডেলিভারি পাবেন।

আরও পড়ুন :- গ্যাস ডেলিভারী দিতে বাড়তি টাকা দিলে প্রতিবেদনটি অবশ্যই পড়ুন

আরও পড়ুন :- লাইনে না দাঁড়িয়ে Online-এ নতুন গ্যাসের কানেকশন নিন এইভাবে


প্রসঙ্গত, গতকাল অর্থাৎ ২৬ শে মে থেকে এই নতুন পদ্ধতিতে গ্যাস বুকিং শুরু করে দিয়েছে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন। গ্যাস সিলিন্ডার বুকিংয়ের ক্ষেত্রে আগের পদ্ধতিগুলি ছাড়াও এই নতুন পদ্ধতি আসার ফলে বহু গ্রাহকই বুকিংয়ের ক্ষেত্রে আরও স্বাচ্ছন্দ এসেছে বলে মনে করছেন।