মিস ইন্ডিয়া কীভাবে হওয়া যায়, জেনে নিন আবেদন পদ্ধতি ও শর্ত

‘মিস ইন্ডিয়া’ হওয়ার স্বপ্ন দেখেন? কিন্তু কখনো ভেবে দেখেছেন কীভাবে মিস ইন্ডিয়া হওয়া যায়? মিস ইন্ডিয়ার জন্য কীভাবে আবেদন করতে হয়? জেনে নিন মিস ইন্ডিয়ার আবেদন পদ্ধতি ও শর্ত।

কোরোনা পরিস্থিতিতে শপিং থেকে পড়াশোনা হোক বা বিভিন্ন অনুষ্ঠান, সবই হচ্ছে অনলাইনে। এবার ২০২০ সালের ফেমিনা মিস ইন্ডিয়া (Femina Miss India) অনুষ্ঠিত হতে চলেছে অনলাইনে যার রেজিস্ট্রেশন ইতিমধ্যেই শুরু হয়েছে। দেখেনিন কিভাবে রেজিস্ট্রেশন (Registration) করতে পারবেন।

কীভাবে মিস ইন্ডিয়ার রেজিস্ট্রেশন করবেন?

মিস ইন্ডিয়া (Miss India) ২০২০ এর অফিশিয়াল ওয়েবসাইট Missindia.in যেতে হবে যেখানেই আপনি রেজিস্ট্রেশন ফর্ম পেয়ে যাবেন। রেজিস্ট্রেশনের লিঙ্কে ক্লিক করে সেই ফর্ম ফিলআপ করুন। নিজের নামবয়সজন্মস্থানফোন নম্বরইমেল এড্রেস দিয়ে প্রাথমিকভাবে রেজিস্ট্রেশন করতে হবে। সঙ্গে আপনার সাম্প্রতিক কিছু ছবি আপলোড করতে হবে। তার পর সিলেক্ট হয়ে গেলে অফিসিয়াল টিম আপনার সঙ্গে যোগাযোগ করবে।

মিস ইন্ডিয়া হওয়ার শর্ত

মিস ইন্ডিয়া (Miss India) ২০২০ প্রতিযোগিতায় যোগ দেওয়ার ক্ষেত্রে বেশ কিছু শর্ত আছে। চলুন দেখে নেওয়া যাক সেগুলি কি কি

১. প্রতিযোগীর বয়স অবশ্যই ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

২. হিল ছাড়া প্রতিযোগীর উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৫ ইঞ্চি।

৩. বিবাহিত বা কোনও সম্পর্কে জড়িয়ে থাকলে তিনি যোগ দিতে পারবেন না। সিঙ্গেল রাই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

৪. প্রতিযোগীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে এবং তার যথেষ্ট প্রমাণ থাকতে হবে।

৫. প্রতিযোগীদের বার্থ সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স, স্কুল লিভিং সার্টিফিকেট, পাসপোর্ট ইত্যাদির প্রয়োজন হবে।

মিস ইন্ডিয়ার ভবিষ্যত

এর আগে প্রিয়াঙ্কা চোপড়া, লারা দত্ত এর মতন প্রতিযোগীরা এই খেতাব জিতেছেন। এই প্রতিযোগিতায় যিনি জিতবেন তিনি সরাসরি মিস ইউনিভার্স কম্পিটিশনে চলে যাবেন এবং নানান রকম সুবিধা পাবেন। অন্যদিকে অন্যান্য প্রতিযোগীরা আ্যডশুট, মডেলিংয় এর ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন।