বাড়িতে বসেই মহিলারা করুন যত খুশি উপার্জন, সুযোগ দিচ্ছে ইউটিউব

বাড়িতে বসেই লক্ষ টাকার বেশি উপার্জন হবে, ইউটিউবে কোন চ্যানেলগুলোর কদর বেশি, জেনে নিন

প্রতিটা মানুষেরই স্বাবলম্বী হওয়া প্রয়োজন। নারী-পুরুষ নির্বিশেষে প্রত্যেকের জন্যই এখন রয়েছে অনেক কাজের সুযোগ। হাতে একটা স্মার্ট ফোন থাকলেই বাড়িতে বসে নিজের ইচ্ছামত কাজ শুরু করে উপার্জন করতে পারেন। সেই সুযোগ আপনাকে দেবে ইউটিউব (YouTube)। আজ এই প্রতিবেদনে রইল এমন পাঁচটি উপায় যার মাধ্যমে মহিলারা ইউটিউব চ্যানেলে উপার্জন শুরু করতে পারবেন।

রান্নাবান্না : প্রায় প্রতিটি মহিলাই কমবেশি রান্নাবান্না করতে পছন্দ করেন। কোন রান্নাতে কোন উপকরণ কতটা পরিমাণে দিলে তার স্বাদ ভাল হয় সেটা একমাত্র গৃহিণীদের কাছ থেকেই শেখা যায়। যদি আপনি ভাল রান্না-বান্না করতে পারেন এবং নিত্য নতুন রান্নার রেসিপি থাকে আপনার স্টকে তাহলে সেই রান্নার ভিডিও বানিয়ে শেয়ার করুন চ্যানেলে। দর্শক এবং লাইকের সংখ্যার উপর ভিত্তি করে ইউটিউব থেকে আপনি উপার্জন করতে পারবেন।

নিউজ রিডার : আপনি চাইলে ইউটিউব চ্যানেল খুলে নিউজ রিডার হতে পারেন। এর জন্য আপনাকে যে ক্যামেরার সামনে বসে নিউজ বলতে হবে এর কোনও মানে নেই। ওই নিউজ সম্পর্কিত ছবি দিয়ে আপনি ব্যাকগ্রাউন্ডে বসে খবর পড়তে পারেন। প্রত্যেকদিন এভাবে নিউজ পেপার পড়ে তার মধ্যে বিশেষ কিছু ঘটনা যা সাধারণের নজর কাড়তে পারে এমন খবর পৌঁছে দিতে পারেন দর্শকদের কাছে।

টিউটোরিয়াল ক্লাস : ইদানিং ইউটিউবে অনেকেই টিউটোরিয়াল ক্লাস খুলেছেন। আপনি যদি পড়াশোনা নিয়ে থাকেন কিংবা কোচিং ক্লাস করাতে চান তাহলে বেছে নিতে পারেন ইউটিউবকে। অসংখ্য পড়ুয়ার কাছে পৌঁছে যাবে আপনার ক্লাস। আপনি স্পোকেন ইংলিশ কিংবা অন্যান্য বিষয়ে ক্লাস করাতে পারেন। আবার অডিও স্টোরিও পাঠ করতে পারেন। তার জন্য অবশ্যই মিউজিক এবং ব্যাকগ্রাউন্ড ভাল রাখতে হবে।

শিক্ষামূলক ভিডিও : বিভিন্ন শিক্ষামূলক ভিডিও কিংবা অজানা তথ্য ভিডিওর আকারে তুলে ধরতে পারেন ইউটিউবে। যেমন কিভাবে সফটওয়্যার তৈরি করতে হয় বা কোনও প্রজেক্টের উপর কী ভাবে কাজ করতে হয়, এগুলো শেখাতে পারেন। ছবি এবং ভিডিওর মাধ্যমে এগুলো শেখানো হয়ে থাকে। আজকাল প্রায় প্রতিটি বিষয়ের উপরেই ইউটিউবে এমন ভিডিও থাকে।

ডেইলি ভ্লগ : আজকাল সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রেটিরা সকলেই ডেইলি ভ্লগ আপলোড করেও উপার্জন করছেন। অনেক সাধারণ মানুষ এইভাবে ভ্লগ আপলোড করে সেলিব্রেটি হয়েছেন। দৈনন্দিন রান্নাবান্না থেকে শুরু করে নিজের জীবনে কোনও কাজ কিভাবে করছেন কিংবা ভ্রমণের ভিডিও মজাদার উপায়ে উপস্থাপন করতে পারলে মোটা টাকা উপার্জন করা যায়।