বলিউড ছেড়ে ওটিটিতে এসেই কোটিপতি, কোন অভিনেতার কত দর, কার পারিশ্রমিক সবথেকে বেশি

ওটিটিতে কোন অভিনেতার দর কত, এই ৭ তারকার উপার্জন সবার থেকে বেশি

এখন এই স্মার্টফোনের যুগে বেশিরভাগ দর্শকই আর সিনেমা হলে বসে কিংবা বোকা বাক্স টেলিভিশনের সামনে বসে ছবি বা সিরিয়াল দেখতে চাইছেন না। ছবি বা সিরিয়ালের থেকেও তাদের আগ্রহ বেশি ওয়েব সিরিজ (Web series) নিয়ে। বলিউডের তাবড় তাবড় তারকারাও ইদানিং বড় পর্দা ছেড়ে ঢুকে পড়ছেন ওটিটিতে। ছবির জন্য তো কোটি কোটি টাকা পারিশ্রমিক নেন তারা। ওয়েব সিরিজ অভিনয় করার জন্য তারকারা কত পারিশ্রমিক নিচ্ছেন একবার দেখে নিন এই তালিকা থেকে।

সেইফ আলি খান (Saif Ali Khan) : বলিউডের এই অভিনেতা বেশ কিছু ওয়েব সিরিজে অভিনয় করে ফেলেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য সেক্রেড গেমস, রাবণ ইত্যাদি। ‘সেক্রেড গেমস’ এর সার্তাজ সিং চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসা পেয়েছিলেন তিনি। এখনও পর্যন্ত ওটিটিতে কিন্তু তিনি সব থেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতা তিনিই। ‘সেক্রেড গেমস’ ওয়েব সিরিজে অভিনয় করার জন্য তিনি ১৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) : ‘দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজের জন্য অনেক জনপ্রিয়তা পেয়েছেন মনোজ বাজপেয়ী। ইতিমধ্যেই এই সিরিজের দুটি সিজন মুক্তি পেয়েছে। শীঘ্রই মুক্তি পাবে এই সিরিজের তৃতীয় সিজন। শোনা যায় এই ওয়েব সিরিজে কাজ করার জন্য নাকি ১০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন মনোজ বাজপেয়ী।

আলি ফজল (Ali Fazal) : ‘মির্জাপুর’ ওয়েব সিরিজের জন্য তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন আলি ফজলও। গুড্ডু ভাইয়ার চরিত্রে অভিনয় করে এপিসোড পিছু ১২ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তিনি। ওটিটি প্ল্যাটফর্মের এই সিরিজ থেকেই আলি ফজলের জনপ্রিয়তা বাড়ে।

পঙ্কজ ত্রিপাঠী (Pankaj Tripathi) : সিনেমার পর্দার পাশাপাশি ওটিটিতেও সমান জনপ্রিয়তা পেয়েছেন পঙ্কজ ত্রিপাঠী। ‘মির্জাপুর’ ওয়েব সিরিজ থেকে তিনি পেয়েছেন আকাশ ছোঁয়া জনপ্রিয়তা। সেই সঙ্গে ‘ক্রিমিনাল জাস্টিস’ এও একজন উকিলের চরিত্রে তার অভিনয় দর্শকদের মনে দাগ কাটে। ‘মির্জাপুরে’র জন্য তিনি ১০ কোটি টাকার পারিশ্রমিক পেয়েছিলেন। ‘সেক্রেড গেমস’ থেকে তিনি পেয়েছিলেন ১২ কোটি টাকা।

সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu) : ‘দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজের দ্বিতীয় সিজনের হাত ধরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সামান্থা। এই সিরিজে অভিনয় করার জন্য সামান্থা পেয়েছিলেন ৪ কোটি টাকা।

রাধিকা আপ্তে (Radhika Apte) : সিনেমা এবং ওয়েব সিরিজ করে অনেক খ্যাতি পেয়েছেন রাধিকা আপ্তে। জনপ্রিয় ‘সেক্রেড গেমস’ ওয়েব সিরিজে এজেন্ট অঞ্জলি মাথুরের চরিত্রে অভিনয় করে ৪ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন রাধিকা।

প্রতীক গান্ধী (Prateek Gandhi) : গুজরাটের এই অভিনেতাও ওয়েব সিরিজে অভিনয় করে অনেক জনপ্রিয়তা পেয়েছেন। হনসল মেহতা পরিচালিত ও প্রতীক গান্ধী অভিনীত ‘স্ক্যাম ১৯৯২’ ওয়েব সিরিজটি অনেক জনপ্রিয়তা পেয়েছে। এই সিরিজের প্রত্যেকটি এপিসোডের জন্য ৫ লক্ষ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন অভিনেতা।