গানের পিন্ডি চটকে শান্তি হয়নি, নতুন শখ জেগেছে হিরো আলমের, শুনেই মাথা ঘুরছে নেটিজেনদের 

গান ছেড়ে হিরো আলম নতুন পেশায়, আলমের শখ শুনে চোখ কপালে নেটিজেনদের

সোশ্যাল মিডিয়ার দৌলতে জনপ্রিয় সেলিব্রিটিদের তালিকায় বহুদিন আগেই জায়গা করে নিয়েছেন বাংলাদেশের (Bangladesh) হিরো আলম (Hero Alom)। শুধু বাংলাদেশ নয়, ভারতেও তার বেশ খ্যাতি রয়েছে। ফেসবুক, ইউটিউবে আশরাফুল আলম ওরফে হিরো আলমকে আজ এক ডাকে চেনে সবাই। এমন কোনও বাঙালি নেই যারা তার গান শোনেননি।

সোশ্যাল মিডিয়াতে অদ্ভুত কীর্তিকলাপের জন্য জোর খিল্লি হয় হিরো আলমকে নিয়ে। বাংলা হিন্দি গানের সুর তালের পিন্ডি চটকে তিনি যেভাবে উপস্থাপন করেন তা দেখে মজা পান অনেকেই। এভাবেই গান নিয়ে এক্সপেরিমেন্ট করতে করতে রবীন্দ্র সংগীত গেয়ে অবশ্য চূড়ান্ত ট্রোল্ড হতে হয় তাকে। তাই এবারে আর গান নয়, হিরো আলমের মাথায় নতুন শখ জেগেছে।

HERO ALOM

হিরো আলম একসময় পেশায় ছিলেন কেবল ব্যবসায়ী। সেই সঙ্গে হিন্দি-বাংলার জনপ্রিয় সব চলচ্চিত্রের গানে তিনি নিজেকে মডেল হিসেবে রেখে ভিডিও বানাতেন। তা সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়। এরপর তিনি নিজেই সিনেমা বানাতে শুরু করেন। সবশেষে বিকৃত সুরে গান গাওয়া হয়ে ওঠে তার নতুন পেশা। তবে এবার নাকি গান গাওয়া ছেড়ে হিরো আলম কবিতা আবৃত্তি করবেন!

হিরো আলম এবার একটি পোয়েট্রিকাল ফিল্মের নির্মাণ করতে চলেছেন। সেখানে হিরো আলমের কন্ঠে থাকবে কবিতা। তার গান শুনেই এতদিন পিলে চমকে গিয়েছে নেটিজেনদের, এখন তিনি আবৃতি শোনাবেন শুনেই মনে মনে প্রমাদ গুনছেন সকলে। তবে আলম অবশ্য সেসব নিয়ে চিন্তিত নন। তিনি তার নতুন শখ নিয়েই এখন ব্যস্ত।

হিরো আলমের এই নতুন ফিল্মের সময় ৮ মিনিট। সেখানে থাকছে অতীন্দ্রকান্তি অজুর লেখা একটি কবিতা। এই ফিল্মের নাম ‘হাসিওয়ালা’। এই খবর নিশ্চিত করেছেন অতীন্দ্রকান্তি নিজেই। তিনি বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন হিরো আলমকে নিয়ে অনেকেই অনেকভাবে কাজ করছে। তবে তারা তাকে নিয়ে সিরিয়াসভাবে কাজ করতে চান। তার জন্যই এই উদ্যোগ।

আপাতত হিরো আলম গত দুই মাস ধরে আবৃতি চর্চা করে চলেছেন। বাংলাদেশের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক জুয়েল আদীব তাকে আবৃত্তি শেখাচ্ছেন। এই বিষয়ে হিরো আলম বলেছেন, ‘‘আমার জীবন নিয়ে এই কবিতা লেখা হয়েছে। সেটা আমি আবৃত্তি করব। আর কবিতার সঙ্গে অভিনয় করব আমি, রিয়া মনিসহ কয়েকজন। আমার দুঃখ-দুর্দশা এই কবিতার মাধ্যমে উঠে আসবে। আমার মনে হয় এটা আমার জীবনের সেরা কাজগুলোর একটা হতে যাচ্ছে।’’