করোনা মোকাবিলায় কোন সেলিব্রিটি কত টাকা দিলেন, দেখুন তালিকা

heres-what-celebrities-donated-for-corona-victims

করোনা মোকাবিলায় ভারত এই ভাইরাসকে বিনাযুদ্ধে এক ইঞ্চিও জমি ছেড়ে দিচ্ছে না। এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য দেশকে ২১ দিনের জন্য লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। তবে শুধু লকডাউন করলেই সমস্যার সমাধান হবে তা নয়। লকডাউন করার সাথে সাথে উঠে আসছে আরও একগুচ্ছ সমস্যা। আর এই সকল সমস্যাগুলির মধ্যে অর্থনৈতিক সমস্যা সব থেকে গুরুত্বপূর্ণ।

সমস্যা বাড়ছে হতদরিদ্র দিন আনা দিন খাওয়া মানুষদের। যাদের জন্য কেন্দ্র সরকারের তরফ থেকে নতুন একাধিক প্রকল্পও আনা হয়েছে। তবে এসবের জন্য দরকার অর্থ। যে কারণে খোলা হয়েছে প্রধানমন্ত্রী রিলিফ ফান্ড, রাজ্যে রাজ্যে খোলা হয়েছে মুখ্যমন্ত্রী রিলিফ ফান্ড। আর এই সকল রিলিফ ফান্ডে ভারতের স্বনামধন্য সেলিব্রেটিরা কে কত টাকা দিলেন তা দেখে নেওয়া যাক।

দক্ষিণ ভারতের সুপারস্টার রজনীকান্ত প্রথম প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ লক্ষ টাকা দিয়েছেন। পাশাপাশি বিজয় সেতুপতি দিয়েছেন ১০ লক্ষ টাকা।

বাহুবলী খ্যাত নায়ক প্রভাস দিয়েছেন ৪ কোটি টাকা। তিনি ৩ কোটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী রিলিফ ফান্ডে। আর বাকি ৫০ লক্ষ টাকা করে দিয়েছেন অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রিলিফ ফান্ডে।

দক্ষিণ ভারতের বিখ্যাত অভিনেতা চিরঞ্জীবী ১ কোটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী রিলিফ ফান্ডে। কপিল শর্মা ৫০ লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রীর এই ফান্ডে। শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলী ৫০ লক্ষ টাকা করে দিয়েছেন করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য। শচীন টেন্ডুলকর ২৫ লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী ফান্ডে, বাকি টাকা দিয়েছেন মহারাষ্ট্রের ত্রাণ তহবিলে।

অভিনেতা মহেশ বাবু ১ কোটি টাকা দিয়েছেন কোন ভাইরাসের মোকাবিলার জন্য। তিনি এই টাকা দিয়েছেন অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে। পাশাপাশি পবন কল্যাণও এক কোটি টাকা দিয়েছেন। তিনি এই টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী রিলিফ ফান্ডে। পাশাপাশি তিনি প্রতিশ্রুতি দিয়েছেন অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা করে অনুদান করবেন।

করোনা মোকাবিলায় রামচরণ ৭০ লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী রিলিফ ফান্ডে। পিভি সিন্ধু দিয়েছেন ১০ লক্ষ টাকা। মহেন্দ্র সিং ধোনি দিয়েছেন ১ লক্ষ টাকা।

এছাড়াও ঘাটালের তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেব এক কোটি টাকা দিয়েছেন ঘাটালবাসীদের করোনা মোকাবেলার জন্য। এক কোটি টাকা করে দিয়েছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও বিজেপি সাংসদ সুভাষ সরকার। ১ কোটি ৬০ লক্ষ টাকা দিয়েছেন বিজেপি সাংসদ এস আলুওয়ালিয়া। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকা অনুদান করেছেন আরও এক বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।